খালেদার দেখা পেতে ফের কারাগারে যাবেন আইনজীবীরা

  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় করাগারে স্থাপিত অস্থায়ী আদালতে কারাবন্দি খালেদা জিয়ার বিচার চলছে। ২০ সেপ্টেম্বর মামলার তারিখ নির্ধারণ রয়েছে। সে বিষয়ে আলোচনা করতে আবারও কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে যাবেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

বুধবার বিকাল ৩টায় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে যাবেন দুই আইনজীবী।

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৩টায় কারাফটকের সামনে প্রায় এক ঘণ্টা অবস্থান করেও বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে পারেননি তারা। দেখা না মেলায় ফিরে এসেছেন তারা।

এদিকে ২০ সেপ্টেম্বর খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চলবে কিনা সে বিষয়ে আদেশের দিন ধার্য করা হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছেন, বুধবার বিকাল ৩টায় আবারও তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে যাবেন।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) আমরা গিয়ে সেখানে এক ঘণ্টা অপেক্ষা করছিলাম। কারা কর্তৃপক্ষ আমাদের বলেছে, আজ দেখা হবে না।

তিনি বলেন, ২০ সেপ্টেম্বর মামলার তারিখ নির্ধারণ ছিল। আমাদের দেখা করতে না দিলে আমরা কীভাবে আদালতকে সহযোগিতা করব। বুধবার আবার দেখা করতে আসব। যদি না পারি সেটা আদালতকে জানাব।

এ বিষয়ে তিনি আরও বলেন, আমাদের মামলার ব্যাপারে নির্দেশনা নেয়ার প্রয়োজন ছিল। আদালতের আদেশের পরও যেতে পারেনি। আজ অবারও ৩টায় আমরা দেখা করতে আসব।