আশুলিয়ায় ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ার তুরাগ নদীতে ভাসমাস দুই ছাত্রীর লাশ উদ্ধার করেছে এলাকাবাসীর সহায়তায় পুলিশ। বুধবার বিকেল সাড়ে ৫টায় আশুলিয়ার বাজার ব্রীজ সংলগ্ন নদীর পানিতে ভাসমান এ লাশ দু’টি প্রথমে দেখে এলাকাবাসী। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থল হতে লাশ দু’টি উদ্ধার করা হয়।
তবে লাশের পরিচয় এখন উদ্ধার করা সম্ভব হয়নি। নিহতদের একজনের পড়নে নীল রংয়ের কামিজ ও সাদা পায়জামা। অপরজনের সাদা পায়জামা এবং খয়েরি রংয়ের কামিজ।

এ ব্যাপারে আশুলিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাসুদ পারভেজ বলেন, ধারনা করা হয় আত্মহত্যা। তিনি এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, আশুলিয়া বাজার সংলগ্ন তুরাগ নদী থেকে ভাসমান অবস্থায় মরদেহ দুটি দেখে পুলিশ কে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ দু’টি উদ্ধার করে ময়না তদন্তের জন্যে সোহরা ওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নিহতদের পরিচয় এখনও পাওয়া যায় নি। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে তিনি আরো জানান, দুপুরের দিকে স্কুল ড্রেস পড়া ঐ দুই ছাত্রীকে নদীর পাড়ে বসে কাঁদতে দেখা যায়। পরবর্তীতে তাদের নদীর পানিতে গোসল করতে দেখা যায়। তার প্রায় ঘন্টা খানেক পর তাদের মরদেহ নদীতে ভেসে ওঠে। তবে ময়না তদন্ত শেষে জানা যাবে তাদের কিভাবে মৃত্যু হয়েছে।

তবে এ সংক্রান্ত বিষয়ে এলাকাবাসী বলেন, নদীতে পানি আসায় আশুলিয়ার তুরাগ নদীতে বেড়ানোর জন্যে কয়েকশত নৌকা রয়েছে। নৌকায় বেড়ানোর নামে অসামাজিক কর্মকান্ড চলছে দেদারসে। এর মাধ্যমে একটি শ্রেণি হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। মতের অমিল ঘটলে অনেকেরই সর্বস্ব হারিয়ে ফিরতে হয়। এরই বলি হতে পারে নিহত নারী শিক্ষার্থীদের ক্ষেত্রে।