আশুলিয়ায় শ্রমিক ফাউন্ডেশনের আনন্দ র‌্যালি

আশুলিয়া ব্যুরো: শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা ঘোষণায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে আশুলিয়ায় আনন্দর‌্যালি করেছে বাংলাদেশ শ্রমিক ফাউন্ডেশন পরিবারের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের নেতা-কর্মীরা।

শুক্রবার বেলা সাড়ে ৩টায় আশুলিয়ার আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের গাজীরচট ইউনিক বাসস্ট্যান্ড থেকে মিছিলটি শুরু হয়ে বাইপাইল মোড় হয়ে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে একটি সমাবেশে মিলিত হয়।

শ্রমিকনেতা সারোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক লায়ন ইমাম হোসেন। শ্রমিক ফাউন্ডেশন পরিবারের সদস্য শ্রমিক নেতা মেহেদী হাসান সুমন, ইমন সিকদার, বকুল ভূঁইয়া, জহির হোসেন ও শওকত হোসেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান বাজার দরের সাথে সঙ্গতি রেখে মালিক-শ্রমিকদের উপস্থিতি প্রধানমন্ত্রী শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা ঘোষণা করায় তাকে অভিনন্দন জানান সমাবেশে বক্তারা। শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী এর আগে ১৬ শ’ টাকা থেকে ৩ হাজার টাকা পরে ৫ হাজার ৩ শ’ টাকা মজুরি ঘোষণা করেছিলেন। বক্তারা শ্রমিকদের বাড়িভাড়া সরকারের নিয়ন্ত্রণে রাখতে একটি মনিটরিং ব্যবস্থা রাখারও দাবি জানান। এছাড়া কারখানার মালিকরা যাতে দ্রুত ৮ হাজার টাকা মজুরি বাস্তবায়ন করে শ্রমিকদের প্রদানে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে সেদিকে সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন তারা।