বাংলাদেশ-আফগানিস্তান আমাদের জন্য হুমকিঃ হাথুরুসিংহে

আগামী ১৫ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে শ্রীলংকা। এরপর ১৭ তারিখ আফগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লড়বে হাথুরুসিংহের দল। গতকাল মঙ্গলবার এশিয়া কাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার শ্রীলংকার হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে বলেন বাংলাদেশ এবং আফগানিস্তানকে হালকা ভাবে নিচ্ছেনা শ্রীলংকা।

দেশ ছাড়ার আগে লঙ্কান কোচ জানান গ্রুপ পর্বের দুটি ম্যাচেই জিততে চায় শ্রীলংকা। এমনকি বাকি দলগুলোর শক্তির কথা চিন্তা করে দল নির্বাচনের ক্ষেত্রে অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছে।

তিনি আরও বলেন আরব আমিরাতের কন্ডিশনে দুই দলই হুমকি। আমরা কোন দলকেই হালকা ভাবে নিচ্ছিনা। দল নির্বাচন করার সময় এই কথা মাথায় রেখেই অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছি আমরা। আর প্রথম দুই ম্যাচ জিতেই পরের রাউন্ডে যেতে চাই।

তিনি বলেন ভালো করতে হলে দ্রুত কন্ডিশনের সাথে মানিয়ে নিতে হবে বলেও জানান এই লঙ্কান। সেখানকার গরমের সাথে মানিয়ে নেয়াটাকে বড় চ্যালেঞ্জ মানছেন সাবেক এই টাইগার কোচ।

তিনি আরও জানান কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াটা অনেক গুরুত্বপূর্ণ। যেটা প্রত্যেক দলের জন্যই বড় চ্যালেঞ্জ কারণ সেখানে অনেক গরম থাকবে। রাতের বেলা শিশির থাকবে এবং বল সুইং করবে, টুর্নামেন্টে এই দুই বিষয়কেই বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছি।