এল সালভাদরের জালে ব্রাজিলের ৫ গোল

স্পোর্টস ডেস্ক: প্রীতি ম্যাচের আগুনে ফর্ম ধরে রেখেছে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ব্যর্থতার পর নিজেদের নতুন করে চেনাচ্ছে সেলেসাওরা। এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের ব্রাজিল।

 

নতুন করে চেনানোর মিশনে দল ঢেলে সাজানোর পরিকল্পনায় ছিলেন তিতে। অভিষিক্তের ছড়াছড়ি ছিলো ম্যাচে। এল সালভাদর র‌্যাংকিংয়ের ৭২তম দল বলেই পরখ করে দেখার সুযোগ ছিল। সুযোগ পান গোলকিপার নিতো, ফুলব্যাক এদের মিলিতাও। একই ভাবে শুরুর একাদশে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা সেন্টার ফরোয়ার্ডে রিচারলিসনের দেখা মেলে।

 

এই নতুনদের নিয়ে আক্রমণ শাণিয়েছেন অধিনায় নেইমার। প্রথম গোল করে পথটা দেখিয়ে দেন তারকা  এই ফরোয়ার্ড। দ্বিতীয় মিনিটে বাজেভাবে ফাউলের শিকার হন রিচারলিসন। স্পট কিক থেকে লিড এনে দেন পিএসজি ফরোয়ার্ড।

 

প্রথম ম্যাচ খেলতে নামা রিচারলিসন নিজেকে চেনান ১৩ মিনিটে। বাঁকানো শটে স্কোর শিটে নাম উঠান। প্রথমার্ধে সবচেয়ে বেশি আগ্রাসী ছিলো ব্রাজিলীয়রা। দুর্বল প্রতিপক্ষ পেয়ে কোনও সুযোগ ছাড়েনি। বিরতির আগে প্রথমার্ধেই ফিলিপ কৌতিনিয়োর চেষ্টায় স্কোর হয় ৩-০। নেইমার আরেকটি চেষ্টায় গোল পেতে পারতেন। তার সেই চেষ্টা প্রতিহত হয় ক্রসবারে লেগে।

 

বিরতির পর দুই দলই পরিবর্তন আনে। তাতে এল সালভাদর সফলতার মুখ দেখেনি। তবে ব্রাজিলের রক্ষণ ছিলো আগ্রাসী ভূমিকায়। ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা বিরতির ৫ মিনিট পর তুলে নেয় চতুর্থ গোল। রিচারলিসন লুজ বলে পেয়ে জাল কাঁপান। জয়ের অপেক্ষায় থাকা ব্রাজিল শেষ পেরেকটি ঠুকে দেয় শেষ মুহূর্তে। নেইমারের কর্নার থেকে হেড করে গোল করেন মারকিনুস।