শিশু আকিফা হত্যা : গঞ্জেরাজ বাসের মালিক গ্রেফতার

ফরিদপুর সংবাদদাতা : কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের একটি বাসের স্বেচ্ছায় ধাক্কায় শিশু আকিফার মৃত্যুর ঘটনায় বাসের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) গ্রেফতার করেছে র‌্যাব-৮। রোববার ভোররাতে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, রোববার ভোর সাড়ে ৫টার দিকে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকায় অভিযান পরিচালনা করে নিজ বাসা থেকে জয়নাল আবেদীনকে গ্রেফতার করা হয়। কুষ্টিয়ার চৌড়হাস মোড় এলাকায় ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় কুষ্টিয়া সদর থানায় দায়ের হওয়া মামলার ৩ নং আসামি বাসের মালিক মো. জয়নাল আবেদীন। তার বাবার নাম মৃত আদেল উদ্দিন মাতুব্বর।

গত ২৮ আগস্ট বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় ৮ মাসের শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে রাস্তার পার হচ্ছিলেন মা রিনা খাতুন। থেমে থাকা ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের একটি বাস হঠাৎ চলা শুরু করে রিনাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে ছিটকে পড়ে আকিফা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ আগস্ট ভোরে মারা যায় আকিফা।

এ ঘটনায় শিশুটির বাবা মো. হারুন অর রশিদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলার আসামিদের গ্রেফতারে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সহায়তা কামনা করেছিলেন।