১৬ ছবি বাতিলের পর নুসরাত ফারিয়া

আগের বছর শুটিং হলেও চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পায় ‘ইন্সপেক্টর নটি কে’। সেই শেষ। এরপর এপ্রিলে নিজের গাওয়া গানের ভিডিও প্রকাশ করলেন। ‘পটাকা’ নামের এই আলোচিত গান-ভিডিও প্রকাশের পর একেবারে ডুবই দিলেন নুসরাত ফারিয়া।

কোনও কাজ কিংবা আলাপে ছিলেন না তিনি। কারণটা বললেন ৫ সেপ্টেম্বর ‘শাহেনশাহ’র সংবাদ সম্মেলনে এসে। যার মধ্য দিয়ে বছরের প্রথম সিনেমার খবর ও কাজ নিয়ে হাজির হলেন এই নায়িকা। এবারই প্রথম সঙ্গে পাচ্ছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খানকে।
তবে বছরজুড়ে নতুন সিনেমায় অভিনয় না করলেও প্রস্তাব যে পাচ্ছিলেন না, তা নয়। এ সময়ে টানা ১৬টি ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলে জানান দুই বাংলার এ নায়িকা।
কারণ হিসেবে বললেন, ‘‘মনে হচ্ছিল না ছবিগুলো আমার। তাই বারবারই এগুলো ফিরিয়ে দিয়েছি। একটা সময় ভীষণ খারাপই লাগছিল। কিছুটা হতাশও। অবশেষে পেলাম ‘শাহেনশাহ’-এর পাণ্ডুলিপি। তাই ফিরে আসা।’’
‘শাহেনশাহ’-তে শাকিবের প্রধান নায়িকা হিসেবে আছেন নুসরাত ফারিয়া। সঙ্গে থাকবেন নবাগতা রোদেলা জান্নাত। শামীম আহমেদ রনী পরিচালিত এ ছবিতে দেখা যাবে বেশ কয়েকজন জ্যেষ্ঠ শিল্পীকে। তাদের মধ্যে আছেন নায়ক উজ্জ্বল, তারিক আনাম খান প্রমুখ।
সংবাদ সম্মেলনে পাশাপাশি বসে আছেন নুসরাত ফারিয়া ও শাকিব খানএতে আরও অভিনয় করছেন মিশা সওদাগর, ডন, শিবা শানু, নানা শাহসহ অনেকে। ‘শাহেনশাহ’র শুটিং শুরু হচ্ছে আগামী ১১ সেপ্টেম্বর থেকে। ছবিটির ডিজিটাল কনটেন্ট পার্টনার হিসেবে থাকছে লাইভ টেকনোলজিস।