সাভারে অবৈধ মেলায় মারামারিতে আহত ২, আটক ৪

স্টাফ রিপোর্টার : সাভার পৌর এলাকায় মজিদপুর মহল্লা থেকে অবৈধভাবে মেলা পরিচালনা করায় সাভার মডেল থানার পুলিশ ৪ জনকে আটক করেছে বলে খবর পাওয়া গেছে। পরে আটককৃত চারজনকে মুচলেকা রেখে পরে ছেড়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার এস আই লোকমান হোসেন। তবে তিনি আটকৃতদের নাম বলতে অপরাগতা প্রকাশ করেছেন।

জানা যায়, মজিদপুরের দীঘিরপাড় মহল্লায় স্থানীয় আনু ও রশিদ নেতৃত্বে দিয়ে কর্তৃপক্ষ থেকে মেলার কোন অনুমোদন না নিয়ে অবৈধভাবে মেলা পরিচালনা করে যাচ্ছিলেন। এ অবস্থায় বৃহস্পতিবার রাত ১ টারদিকে মেলাকে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এতে আরমান ও কাউছার নামে দুই ব্যক্তি আহত হয়। পরে স্থানীয়রা বিষয়টি সাভার মডেল থানাকে অবগত করলে পুলিশের এসআই লোকমান হোসেনের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গিয়ে তুষার, সুমন, মুখলেছসহ ৪ জনকে আটক করে থানায় নিয়ে যায়। এসময় পুলিশ মেলার কোন অনুমতিপত্র ও প্রশাসনকে অবগত না করে মেলা পরিচালনা করায় মেলাটি তাৎক্ষণিক বন্ধ করে দেয়। পরে পুলিশ আটক চারজনকে সাভার মডেল থানায় নিয়ে গেলে বৃহস্পতিবার সকালেরদিকে মেলা চালাবেন না বলে থানায় মুচলেকা দিয়ে ওসি সাহেবের নির্দেশে আটককৃতদের ছেড়ে দেওয়া হয় বলে জানা যায়। 

সাভার মডেল থানার এসআই  লোকমান হোসেন বলেন, মজিদপুর এলাকায় কিছু অসাধু ব্যক্তি অবৈধভাবে মেলা চালিয়ে যাচ্ছিলেন। এসময় মেলায় দু’টি গ্রুপের মধ্য মারামারির ঘটনা ঘটে। স্থানীয়রা বিষয়টি থানাকে অবগত করলে আমরা একটি পুলিশের টিম নিয়ে ঘটনাস্থালে গিয়ে মেলা পরিচালনা করার কোন অনুমতিপত্র না থাকায় মেলাটি বন্ধ করে দেই এবং ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসি। পরে তাদের মুচলেকা নিয়ে বৃহস্পúতিবার সকালে থানা থেকে ছেড়ে দেওয়া হয় বলে তিনি জানান।

মেলা নিয়ে দু’টি গ্রুপের মধ্যে মারামারি ঘটনায় সাভার মডেল থানায় কোন অভিযোগ আসেনি বলে নিশ্চিত করেন মডেল থানার অফিসার ইনচার্য  মোহাম্মদ আব্দুল আউয়াল। কেউ অভিযোগ নিয়ে আসলে তদন্ত সাপেক্ষে মামলা গ্রহণ করা হবে বলে জানান। আটক ৪ ব্যক্তিকে মেলার দোকানদার বলে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।