বাংলাদেশ ক্রিকেট দলের নতুন স্পন্সর পেলেন কারা?

বহুজাতীক প্রসাধনী প্রতিষ্ঠান ইউনিলিভার এখন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন স্পন্সর। বাংলাদেশের জার্সিতে এশিয়া কাপ থেকে টাইটেল স্পন্সর হিসেবে দেখা যাবে তাদের পণ্যের নাম। প্রতিষ্ঠানটি ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপকে মাথায় রেখে ২০২০ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি করেছে বহুজাতীক এ প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই চুক্তি সম্পন্ন হয়। বাংলাদেশের জার্সিতে ইউনিলিভারের অন্যতম পণ্য লাইফবয়ের লোগো লাগানো হবে। চুক্তি অনুযায়ী, বহুজাতীক প্রতিষ্ঠানটি বাংলাদেশ পুরুষ-নারী, বাংলাদেশ ‘এ’ দল এবং অনূর্ধ্ব-১৯ দলের জার্সিতে তাদের লোগো বসাবে।

বাংলাদেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেছেন বিসিবির প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরি এবং ইউনিলিভার বাংলাদেশের অর্থ বিষয়ক পরিচালক জাহিদুল ইসলাম।

বাংলাদেশ দলের স্পন্সর শর্ত পেয়ে ইউনিলিভারের বিপনন বিভাগের পরিচালক নাফিজ আনোয়ার বলেন, ‘বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার ঐতিহ্য আছে ইউনিলিভারের। আমরা আমাদের ওই দর্শক ধরে রাখতে চাই।’

ইউনিলিভার এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল ঢাকা ডিনামাইটসের স্পন্সর শর্ত নেয়। এছাড়া দেশব্যাপী ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবলের আয়োজন করে তারা। এবার বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তাদের নতুন যাত্রা শুরু করলো তারা।

এর আগে বাংলাদেশ ক্রিকেট দলের স্পন্সর শর্ত ছিল বেসরকারি মোবাইল ফোন অপারেটার প্রতিষ্ঠান রবির। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে চুক্তি ছিল তাদের। কিন্তু প্রতিষ্ঠানটি হুট করেই তাদের চুক্তি বাতিল করে।