সাভারে বিসমিল্লাহ টাওয়ারে আগুন

স্টাফ রিপোর্টার: সাভার থানা রোডের পার্ববতীনগর এলাকার বিসমিল্লাহ টাওয়ারে গতকাল বুধবার দুপুরে অগ্নিকান্ডের ঘটনায় ঘটেছে। এ ঘটনায় ২টি গাড়ী ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

সাভার ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুর ২টারদিকে বিসমিল্লাহ টাওয়ারের আন্ডার গ্রাউন্ডে থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারদিকে চড়িয়ে যায় এবং ধোঁয়া আচ্ছন্ন হয়ে যায়।

খবর পেয়ে সাভার, ডিইপিজেড, ধামরাই ও ঢাকার মোহাম্মদপুরসহ ৮টি ইউনিট ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুনে আন্ডারগ্রাউন্ডের বৈদ্যুতিক সাব স্টেশন কক্ষ ও ওই খানে থাকা ২টি গাড়ী পুড়ে যায়। ১২তলা ভবনটির ২য় তলা পর্যন্ত শপিংমল ও বাকীগুলো আবাসিক ফ্লাট হিসেবে ব্যবহৃত হয়। আবাসিকে ৪৫টি ফ্ল্যাটে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বসবাস করছেন।

সাভার ফায়ার সার্ভিসের লিডার সবজেল হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আন্ডার গ্রাউন্ডে বৈদ্যুতিক সাব স্টেশন কক্ষ থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। আন্ডার গ্রাউন্ডে থাকা ২টি গাড়ী পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।