খুলনা-৪ আসনের উপনির্বাচনে আ.লীগের মুর্শেদী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

খুলনা: খুলনা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের আবদুস সালাম মুর্শেদীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রূপসা, তেরখাদা ও দিঘলিয়া নিয়ে গঠিত এই আসনের উপনির্বাচনে অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত করা হয়।

এর আগে রবিবার মনোনয়ন দাখিলের শেষ দিনে অন্য কোন প্রার্থী মনোনয়ন জমা দেয়নি। ফলে খুলনা-৪ আসনে সালাম মুর্শেদীর সংসদ সদস্য হওয়া আগেই এক প্রকার নিশ্চিত হয়ে যায়।

নির্বাচন কমিশন সূত্রে জানায় তফসিল অনুযায়ী ২৮ আগস্ট ছিল মনোনয়ন বাছাই ও ৪ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।

অন্য কোনো প্রার্থী না থাকায় আজ এই আসনের ফলাফল ঘোষণা করা হয়।

জানা যায়, রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সালাম মুর্শেদী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নগর জাপার সদস্য ও খানজাহান আলী থানা শাখার সভাপতি এসএম আনিসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজর (অব:) ডা: শেখ হাবিবুর রহমান মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। কিন্তু নির্ধারিত দিনে এসএম আনিসুর রহমান এবং ডা: শেখ হাবিবুর রহমান তাদের মনোনয়নপত্র জমা দেননি।

সালাম মুর্শেদীকে এমপি নির্বাচিত ঘোষণার পর তিনি বলেন, আমি খুলনার সিনিয়র ও তৃণমূল নেতাদের নিয়ে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাবো। আগামী ডিসেম্বরের জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আবারো মনোনয়ন দিলে আমি কাজের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনবো।

উল্লেখ্য, গত ২৬ জুলাই খুলনা-৪ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী সুজা মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।