বাস চালকসহ ৩ জনের বিরুদ্ধে শিশু আকিফার বাবার মামলা

কুষ্টিয়া সংবাদদাতা : বাসের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে গিয়ে ১৩ মাসের শিশু আকিফার মৃত্যুর ঘটনায় গাড়ির চালকসহ তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন নিহত শিশুর বাবা হারুনুর রশীদ।

শুক্রবার বাসের চালক, হেলপার ও মালিককে আসামি করে শিশুটির বাবা মামলা করেন বলে জানিয়েছেন কুষ্টিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

এ বিষয়ে সদর থানার ওসি নাসির উদ্দিন বলেন, বাসের মালিক ও হেল্পারের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্টা করছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট বাসের ধাক্কায় মা রিনা খাতুনের কোল থেকে পড়ে গুরুতর আহত হয় আকিফা। প্রথমে শিশুটিকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়া হয়। বৃহস্পতিবার শিশুটির মৃত্যু হয়। মাথার আঘাত গুরুতর হওয়ায় শিশু আকিফার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঢামেক-এর চিকিৎসকরা।

এদিকে পুলিশের কাছ থেকে পাওয়া সিসিটিভি ফুটেজে দেখা গেছে, একটি থেমে থাকা বাসের সামনে দিয়ে শিশুটির মা রিনা আকিফাকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এসময় হঠাৎ করেই চালক বাসটি চালানো শুরু করে এবং তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে মার কোল থেকে ছিটকে পড়ে যায় আকিফা।

গত ৩০ আগস্ট রাতে তার লাশ দাফন করা হয়। এ ঘটনায় শোকার্ত শিশু আকিফার পিতা হারুনুর রশীদ বলেন, আমার সন্তানের হত্যাকারীর শাস্তি চাই।