বিশ্বের যে গেমগুলো মরণ ফাঁদ !

: ইন্টারনেটে গেম খেলাটা অনেকের কাছে খুব পছন্দের। তবে এই গেম খেলা যখন মরণ ফাঁদ হয়ে দাঁড়ায় তবে সেটি ভয়ের বিষয়। বেশ কিছুদিন ধরে ছেলে-মেয়েরা ভয়ংকর গেম ব্লু-হোয়েল- মম’র ফাঁদে পড়ে প্রাণ হারিয়েছে। এই মরণ ফাঁদ  গেমগুলো সম্পর্কে আমরা জানতে পেরেছি। সেইগুলি হলো-

ব্লু-হোয়েল চ্যালেঞ্জ : ২০১৭ সালে এই নীল তিমির কোপে মারা গিয়েছেন অনেকে। ৫০ টি টাস্কের মাধ্যমে এই খেলা খেলতে হতো। শেষ টাস্ক ছিল আত্মহত্যা।

দ্য পাস আউট চ্যালেঞ্জ : মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় হাজার তরতাজা প্রাণ গিয়েছিল এই মারণ খেলায়। নিজের গলা চেপে ধরে এক অন্য নেশার দুনিয়ায় চলে যাওয়াই ছিল এই খেলার বিষয়বস্তু।

দ্য সল্ট অ্যান্ড আইস চ্যালেঞ্জ : হাতের উপরে বরফ ঢেলে তার উপরে নুন ছিটিয়ে দিলেই সেই বরফোর তাপমাত্রা -২৬ ডিগ্রিতে পৌঁছে যেত। ফলে হাতে গভীর ক্ষত তৈরি হতো। এটাই ছিল কিশোরদের খেলা।

দ্য ফায়ার চ্যালেঞ্জ : এই মারণ খেলা মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হয়েছিল। এই খেলায় গায়ে আগুন জ্বালিয়ে দেওয়াই ছিল মূল বিষয়। ১৫ বছর বয়সি মার্কিন কিশোর এই খেলা খেলতে গিয়ে মারা গিয়েছিল।

দ্য কাটিং চ্যালেঞ্জ : হাত ব্লেড দিয়ে কেটে ক্ষতবিক্ষত করে সেই ছবি আপলোড করাই ছিল এই গেমের শর্ত। আর যারা এই খেলা খেলত, তারাই নিজেদের বড় কিছু মনে করত। – আওয়ার ইসলাম