শেয়ার কেলেঙ্কারি: আইসিবির সাবেক উপ-মহাব্যবস্থাপকসহ তিনজন কারাগারে

অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) দায়ের করা মামলায় ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক উপ-মহাব্যবস্থাপক টিপু সুলতান ফারাজিসহ তিন জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মামলার অন্য আসামিরা হলেন আইসিবির সহকারী পরিচালক এহিয়া মণ্ডল, ও আইএফআইসি ব্যাংকের পল্লবী শাখার ব্যবস্থাপক মো. আবদুস সামাদ। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকালে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সত্যব্রত শিকদার আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে মামলার তদন্তকারী কর্মকর্তা (দুদকের সহকারী পরিচালক) গুলশান আনোয়ার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন।
আসামিদের বিরুদ্ধে রমনা মডেল থানায় দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামালর অভিযোগে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ২০০৯, ২০১০ ও ২০১১ সালের শেয়ারবাজার কেলেঙ্কারির ৩ কোটি ৭ লাখ টাকা ৫৮ হাজার ৯ ০৭ টাকা আত্মসাৎসহ ও বিশ্বসাভঙ্গ করে দণ্ড বিধির ৪০৯, ৪২০, ১০৯ ও দুদক আইন ৫(২)ধারার অপরাধ করেছেন। বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুরে রাজধানীর মৎস্য ভবন এলাকা থেকে এই তিন আসামিকে গ্রেফতার করে দুদক।