মা হচ্ছেন শায়লা সাবি

মডেল ও অভিনেত্রী শায়লা সাবি। টিভি নাটক, বিজ্ঞাপন ও চলচ্চিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন। আর ২০১৬ সালের শেষের দিকে বিয়ে করেন তিনি। তারপর হুট করেই নিজেকে শোবিজ ও চলচ্চিত্র থেকে এক প্রকার সরিয়ে নিয়েছেন। মনোযোগ দিয়েছেন পড়াশোনা ও পারিবারিক জীবনে। নতুন খবর হলো, মা হতে চলেছেন এ অভিনেত্রী।

গত ১৮ আগস্ট সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে শায়লা সাবি এ খবর জানান। সে স্ট্যাটাসে তিনি  লিখেন, ‘আলহামদুলিল্লাহ, এভাবেই আদরে থাকতে চাই আর এভাবেই আগলে রাখতে চাই তোমাদের। আল্লাহ তৌফিক দান করুন আমাদের, আপনার দেওয়া আমানত যেন নেক ও পাক ভাবেই আমরা লালন-পালন করতে পারি।’

শায়লা সাবি এ খবর তার ফেসবুকের দেয়ালে জানানোর পর থেকেই, তার বন্ধু, নিকট আত্মীয়, শুভাকাঙ্খী, ফ্যান-ফলোয়াররা তাকে শুভেচ্ছা জানিয়ে চলছেন। তিনিও তাদের সে মন্তব্যগুলোর একে একে উত্তর দিচ্ছেন।

গত ১৮ আগস্ট দুপুরে এ বিষয়ে শায়লা সাবির সঙ্গে মুঠোফোনে যোগযোগের চেষ্টা করা হলে তার কলটি রিসিভ হয়নি। এ ছাড়া তাকে মেসেজ পাঠানো হলেও উত্তর পাওয়া যায়নি। তারপর দিবাগত রাতে তিনি এ প্রতিবেদকে জানান, ব্যস্ত ছিলেন তিনি। আর এর জন্য দু:খ প্রকাশ করেন। বলেন, সকালে ফোন দেওয়ার জন্য। এরপর সকালে ফোন দেওয়া হলে তার কলটি রিসিভ হয়নি।

এ দিকে গত ১২ জুন সঙ্গে আলাপকালে বর্তমান প্রজন্মের এ অভিনেত্রী জানান, তিনি আপাতত শোবিজ কিংবা চলচ্চিত্রের কোনো কাজ করছেন না। তার ভাষ্য, ‘অনেক তো হলো, এখন নিজেকে সময় দিচ্ছি। শোবিজ থেকে দূরে আছি, কিন্তু ছেড়ে দিইনি। আবার যখন মন চাইবে, তখন কাজ শুরু করব। এর বেশি কিছু নয়।

যতটুকু মনে পড়ে ২০১৬ সালে সবশেষ একটি নাটকে অভিনয় করেছিলাম। বিয়ের পর তেমন কাজ করা হয়নি। অনেকেই ধরে নেয়, বিয়ে করেছি, তাই কাজ ছেড়ে দিয়েছি। আসলে ব্যাপারটা তেমন নয়। আমি আমার কাজটাকে অনেক ভালোবাসি, সম্মান করি। তার থেকেও আমার কাছে পরিবারটা গুরুত্বপূর্ণ মনে হয়েছে।’

এখন সময় কাটে কীভাবে জানতে চাইলে সাবি বলেন, ‘পড়াশোনা করছি। পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি। নিজের যত্ন নিচ্ছি, নিজেকে নিজে চিনছি, আমি ঠিক মানুষটা কেমন। আগে তো পড়াশোনা ও কাজের ব্যস্ততার কারণে নিজেকে নিয়ে ভাবার সুযোগ হতো না। এর বেশি কিছু আর বলতে চাই না। কারণ গণমাধ্যমে এর আগে আমাকে নিয়ে চটকদার বেশ কিছু খবর প্রকাশিত হয়েছে, যার কারণে আমি এ বিষয়ে ভীষণ সাবধানী। আমি এমনিতে বেশ ভালো আছি।’

ছোট পর্দার অভিনেত্রী সাবি ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর সাব্বির আহমেদকে বিয়ে করেন। ২০১৪ সালে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘প্রিয়া তুমি সুখী হও’-এর মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান শায়লা সাবি। এরই ধারাবাহিকতায় তার অভিনীত ‘ঘাসফুল’ ছবিটি মুক্তি পায়। এরপর তানিম রহমানের পরিচালনায় ‘আদি’ ছবিতে কাজ করেন তিনি। এ ছবিটি এখনো মুক্তি পায়নি।