কোরবানির পশুবাহি যানবাহণে কোন বিশৃঙ্খলা হবে না : আশুলিয়ায় আইজিপি 

আশুলিয়া ব্যুরো : কোরবানির পশুবাহি যানবাহণে কোন বিশৃঙ্খলা হবে না, আসন্ন ঈদুল আযহা কে কেন্দ্র করে যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকেবে বলে এমন মন্তব্য করেছেন পুলিশের মহা পরিদর্শক(আইপিজিপি) ড. জাবেদ পাটোয়ারি।
শুক্রবার সরেজমিনে পরিদর্শন কালে আশুলিয়ার বাইপাইল ট্রাফিক পুলিশ বক্সের সামনে বিকেল সাড়ে ৪টায় বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, এবছর পশুবাহি ট্রাকের সামনে ব্যানারে লেখা থাকবে কোন হাটে গরু বোঝাই ট্রাকটি যাবে। সে আলোকে নির্বিঘেœ ওই হাটে ব্যবসায়ীরা গরুগুলো নিয়ে যেতে পারবেন। এর ফলে কেউ পথে পথে অহেতুক গরু বোঝাই ট্রাকটি ইজারাদারদের নিজস্ব হাটে নেয়ার জন্য টানাটানি করতে না পারে সেজন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে, কোথাও কোন চাঁদাবাজি হবে না।

মিডিয়া প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যদি কোথাও অনিয়ম দেখতে পান তাহলে দ্রুত বিষয়টি জানানোর জন্যে আহ্বান জানান। শিল্পকারখানার মালিকদের উদ্দেশ্যে বলেন, শ্রমিকদের সময়মতো বেতন বোনাস প্রদানের জন্যে আহ্বান জানান। যদি কোথাও শ্রমিকদের সমস্যা আপনারা দেখতে পান তাহলে বিষয়টি আমাদেরকে জানালে আমরা মালিকপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত সমাধানের পথ বের করতে সহায়তা করবো। তাছাড়া ঈদ যাত্রা সফল করতে ও নাগরিকদের নিরপত্তা নিশ্চিতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করতে সহায়তা করবে পুলিশ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআইজি আব্দুল্লাহ আল মামুন, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান, শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা সামিউর রহমান শামীমসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।