আশুলিয়ায় আলহাজ্ব জাফর বেপারী উচ্চবিদ্যালয়ে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার : আশুলিয়ার ঘোড়াপীর মাজার সংলগ্ন আলহাজ্ব জাফর বেপারী উচ্চ বিদ্যালয়ে বুধবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে বিদ্যালয়ে আলোচনা সভা, রচনা লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাংলাদেশ। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি। তিনি শিক্ষার মান উন্নয়নে যে বিশাল ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর জীবনাদর্শ তরুণ প্রজন্মের মাঝে সঠিকভাবে পৌঁছিয়ে দিতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

বুধবার সকাল ১০ টার দিকে আলহাজ্ব জাফর বেপারী উচ্চ বিদ্যালয়ের সভা মন্ঞ্চে প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ সভাপতিত্বে, সহকারী  শিক্ষক মনিরুজ্জামান কামালের সন্ঞ্চালনায়  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ফিরোজ কবীর,

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মরতুজ আলী বেপারী, নবনির্বাচিত অভিভাবক সদস্য আলহাজ্ব মো.আকবর হোসেন,ধমসোনা ইউনিয়ন ৯নং ওয়ার্ড মেম্বার,আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মোঃ শফি উদ্দিন,৯নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আব্দুস সামাদ খোকন।

এছাড়া বিদ্যালয়ের ছাত্রদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনীর উপর বক্তব্যে বিজয়ী  ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র আবির হোসেন ও সাকিব আল হাসান, অষ্টম শ্রেণীর ছাত্র আরাফাত হোসেন।

বঙ্গবন্ধুর স্মরণে কবিতা আবৃত্তিতে বিজয়ী  ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী নার্গিস নাহার,৯বম শ্রেণীর শিক্ষার্থী আল আশরাফী জামান রোজ।

চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী ৭ম শ্রেণীর শিক্ষার্থী আরিফুর রহমান,রচনা প্রতিযোগীতায় বিজয়ী আনোয়ার হোসেন ফয়সাল,

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এসম বঙ্গবন্ধুর আত্মার শান্তি,দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।