আওয়ামী লীগ ছাড়া অন্য কারও রাষ্ট্র পরিচালনার অধিকার নাই : ডা. এনামুর রহমান এমপি

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই এই স্বাধীন দেশে আওয়ামী ীগ ছাড়া অন্য কারও রাষ্ট্র পরিচালনার অধিকার নাই বলে মন্তব্য করেছে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। বুধবার দুপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিরুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষীকি উপলক্ষে সাভার উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে আক্রান উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও গণভোজ অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগষ্ট মাস শোকের মাস। এই মাসে শোককে শক্তিতে রূপান্তরিত করে নৌকা মার্কায় ভোট দিয়ে আগামীতেও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় বসাতে হবে। এজন্য নিজেদের মধ্যকার সকল ভেদাভেদ ভুলে গিয়ে দলের সমর্থিত প্রার্থির পক্ষে কাজ করে বিজয় ছিনিয়ে আনতে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ এর সংসদ সদস্য ডা. এনামুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ফিরোজ কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী হায়দার, যুগ্ম সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব, সহ-সভাপতি আমিরুল হাসান কামাল, ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, ঢাকা জেলা উত্তর সেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ ইমতিয়াজ উদ্দিন, সাভার থানা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সেলিম মন্ডল, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহ্বায়ক মাঈনুল হোসেন ভূইয়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের সাধারণ মানুষ।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনি এবং তাঁর কর্মকান্ড সম্পর্কে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসানের সভাপতিত্বে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সর্বস্তরের সাধারন মানুষ অংশগ্রহন করেন।

এদিকে শোক দিবস উপলক্ষে প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সমকালের স্টাফ রিপোর্টার গোবিন্দ আচার্য্যরে নেতৃত্বে এই প্রথম বারের মতো সাভার প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি স্থাপন করা হয়। এসময় জাতির পিতার আত্মার প্রতি মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার শান্তির জন্য মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এরপর দুপুরে পৌর আওয়ামী সেচ্ছাসেবকলীগের উদ্যোগে সাভার থানা বাসষ্ট্যান্ডে দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। এসময় ঢাকা জেলা উত্তর আওয়ামী সেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী মোঃ ইমতিয়াজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. এনামুর রহমান।

অন্যদিকে সাভার পৌর আওয়ামী লীগের উদ্যোগে বাজার বাসষ্ট্যান্ডের আমিন কমিউনিটি সেন্টারের সামনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়ার হাজ¦ী আব্দুল গণির সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, নুরে আলম সিদ্দিকি নিউটন ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম।

এছাড়াও জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে সাভার পৌর ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী আয়োজিত প্রতিটি অনুষ্ঠানেই বিভিন্ন শ্রেনী পেশা ও বিভিন্ন বয়সের লোকজন স্বতঃস্ফুর্তভাবে অংশ নিয়ে নেতৃবৃন্দের কাছ থেকে দিকনির্দেশনামূল বক্তব্য শুনেন। প্রতিটি অনুষ্ঠান শেষে মিলাদ মাহফিল ও তবারক বিতরন করা হয়।