ট্রাফিক সপ্তাহের সময় বাড়লো আরও তিনদিন

স্টাফ রিপোর্টার : দেশজুড়ে চলমান ট্রাফিক সপ্তাহের কারণে অনেক ইতিবাচক ফলাফল পাওয়া গেছে। চলমান এ অভিযানকে বেগবান করতে ট্রাফিক সপ্তাহ আরও তিনদিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। শনিবার (১১ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

ডিএমপি কমিশনার বলেন,‘গত ৫ আগস্ট শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের কারণে আমরা অনেক ইতিবাচক ফলাফল পেতে শুরু করেছি। ট্রাফিক আইন প্রয়োগ করায় সড়কের শৃঙ্খলার উন্নতি হয়েছে। শৃঙ্খলা টেকশই করতে এ অভিযান চলমান রাখা দরকার বলে মনে করছি। চলমান এ অভিযান আরও বেগবান করতে ট্রাফিক সপ্তাহ আরও তিনদিন (১২-১৪আগস্ট) বর্ধিত করার ঘোষণা করছি।

উল্লেখ্য, গত ৫ আগস্ট (রবিবার ) থেকে ৭ দিনের ট্রাফিক সপ্তাহ পালন শুরু হয়। সাধারণ মানুষকে ট্রাফিক আইন ও ব্যবস্থাপনা সম্পর্কে সচেতন করাটাই এই ট্রাফিক সপ্তাহের মূল উদ্দেশ্য। একটি দেশের সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নির্ভর করে চারটি বিষয়ের ওপর। ট্রাফিক অ্যাডুকেশন, ট্রাফিক ইঞ্জিনিয়ারিং, ট্রাফিক এনভায়ারনর্মেন্ট ও ট্রাফিক ইনফোর্সমেন্টের ওপর। যা আমাদের দেশে সঠিকভাবে নেই বলে জানান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।