সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল পোস্ট করায় যুবক আটক

বগুড়া সংবাদদাতা : সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ বেশ কয়েকজন ব্যক্তিদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট এবং সাম্প্রতিক নিরাপদ সড়ক আন্দোলনে গুজব ছড়িয়ে। উস্কানি দেয়ার অভিযোগে আরিজুর রহমান জাহিদ (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। বুধবার রাতে শিবগঞ্জের বিহার ইউনিয়নের বিহার হাট থেকে তাকে আটক করা হয়েছে।

আরিজুর রহমান জাহিদ শিবগঞ্জ থানার বিহার হাট এলাকার আব্দুল খালেকের ছেলে। বগুড়া অতিরিক্ত পুলিশ সুপার(সদর) সনাতন চক্রবর্ত্তী জানান, পুলিশ সুপার বগুড়া আলী আশরাফ ভূঞা বিপিএম এর নির্দেশে সিনিয়র এএসপি শিবগঞ্জ সার্কেল মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ আরিজুর রহমান জাহিদ নামের সেই যুবককে আটক করে। তার মোবাইল ফোন পরীক্ষা করে উপরে বর্ণিত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

তিনি বলেন, ওই যুবকের পোস্টগুলো এতোটাই অশ্লীল যে সেগুলোর স্ক্রিনশট দিলে প্রচলিত আইন লঙ্ঘন হবে বিধায় দেওয়া গেল না।

সনাতন চক্রবর্ত্তী জানান, বগুড়া জেলা পুলিশ শান্তিপূর্ণ নিরাপদ সড়ক আন্দোলনের সাথে ছিল এবং আছে। তবে যেকোনো ধরনের অরাজকতা সৃষ্টির চেষ্টা কঠোরভাবে দমন করা হবে। যেকোন অপরাধ ডিটেক্ট করে অপরাধীদের আইনের আওতায় আনার সক্ষমতা বগুড়া জেলা পুলিশের রয়েছে।