সাভারে ৩ দিনের অভিযানে এক হাজার মামলা

ট্রাফিক পুলিশ সপ্তাহ উপলক্ষে অভিযান পরিচালনার তৃতীয় দিনে সাভারে লাইসেন্স, ফিটনেস ও আনুসাঙ্গিক ত্রুটির কারণে প্রায় এক হাজার যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ঢাকা জেলা ট্রাফিক পুলিশ।

বুধবার সকাল হতে তৃতীয় দিনের মত সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর, সাভার স্ট্যান্ড, নবীনগর, ইসলামপুর ও আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলসহ ছয়টি স্থানে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করা হয়।

এসময় দূরাপাল্লা ও স্থানীয় পরিবহনসহ, প্রাইভেটকার, মোটরসাইকেল, পিকআপ ভ্যান ও ট্রাকের বিভিন্ন কাগজপত্র, রুটপারমিট, ড্রাইভিং লাইসেন্সের তল্লাশি চালায় ট্রাফিক পুলিশ।

এসময় পুলিশ মোটরসাইকেল আরোহীদের ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট পরিধানের বিষয়টি গুরুত্ব দেন।

সাধারণ মানুষ এ বিষয়টিকে স্বাগত জানালেও পদ্ধতিগত ত্রুটির কথা উল্লেখ করে মামলা জটিলতায় ভোগান্তির ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছেন।

সাভার ট্রাফিক পুলিশের পরিদর্শক আবুল হোসেন জানান, ট্রাফিক পুলিশ সপ্তাহ উপলক্ষে চলমান অভিযানের অংশ হিসেবে তারা সড়কে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত ট্রাফিক আইন ভঙ্গের দায়ে বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে প্রায়  এক হাজার মামলা দায়ের করা হয়েছে। আর এই অভিযানে রোভার স্কাউটের সদস্যরা ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে তাদের সহযোগিতা করছেন বলেও জানান তিনি।