লাদেনের ছেলের বিয়ে নিয়ে বিশ্বে তোলপাড়

 আল-কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিয়ে করেছেন। পারিবারিক সূত্রে জানা যায়, মোহাম্মদ আত্তারের মেয়েকে তিনি বিয়ে করেছেন।

ওসামা বিন লাদেনের সৎ ভাই আহমদ ও হাসান আল আত্তাস ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানে দেওয়া এক সাক্ষাৎকারে বিয়ের ব্যাপারটি নিশ্চিত করেছে। খবর দ্য গার্ডিয়ান।

তিনি বলেন, আমরা শুনেছি যে, সে মোহাম্মদ আত্তারের মেয়েকে বিয়ে করেছে। এখন সে কোথায় আছে, সে ব্যাপারে আমরা নিশ্চিত না আফগানিস্তানে হতে পারে, বলেন আহমদ।

মোহাম্মদ আত্তার ২০০১ সালে যুক্তরাষ্ট্রে বিমান ছিনতাই করে হামলা চালানো দলটির প্রধানতম নেতা। হামজা বিভিন্ন সময় প্রকাশ্যে আল-কায়েদার অনুসারীদের আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও ইসরাইলে যুদ্ধ পরিচালনার জন্য। পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলো গত দু’ই বছর হামজার সন্ধানে ব্যাপক খোঁজ খবর চালাচ্ছে।

অ্যাবোটাবাদে হামলার সময় লাদেনের ছেলে খালিদ মারা যায়। এ ছাড়া তার আরো এক ছেলে সাদ ২০০৯ সালে আফগানিস্তানে ড্রোন হামলায় নিহত হয়।

অ্যাবোটাবাদের বাড়ি থেকে উদ্ধার করা বিভিন্ন চিঠিপত্র, যা সম্ভবত লাদেনের, সেগুলো থেকে ধারণা করা হয় যে নিজের স্থলাভিষিক্ত করার জন্য হামজাকে বিশেষভাবে তৈরি করছিলেন লাদেন।