কেন ভক্তের ওপর ক্ষেপে গেলেন সাকিব? অবশেষে জানা গেলো আসল কারণ

ফুলকি ডেস্ক: ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব এক সমর্থককে অশ্লীল অঙ্গভঙ্গি করে মারমুখী হয়ে তেড়ে আসে।’ এমনই ক্যাপশন দিয়ে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুধু এই ক্যাপশনই নয়! ভিডিওটি স্পষ্ট হলেও শব্দ অস্পষ্ট হওয়ায় এ নিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন ভিন্ন ক্যাপশন ব্যবহার করে শেয়ার দেওয়া হচ্ছে। আসলে কী ঘটেছিল ওই মুহূর্তে?

সাকিবের ক্ষিপ্ত হওয়ার ঘটনাটি সত্য। তবে খোঁজ নিয়ে জানা গেছে , নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন সাকিবকে কোনো প্রশ্ন করা হয়নি, বরঞ্চ ক্লান্ত সাকিবকে বারবার এক তরুণ বিরক্ত করছিলেন পরে সাকিব সাড়া না দেওয়ায় তাঁকে কটূ কথা বলে। যার কারণেই মেজাজ হারান সাকিব।

ফ্লোরিডার স্টেডিয়ামে নিরাপদ সড়কের দাবিতে প্ল্যাকার্ড নিয়ে গিয়েছিলেন শেখ মিনহাজ নামের এক ভক্ত। সাথে অবশ্য তাঁর বন্ধুরাও ছিলেন। শেখ মিনহাজ হোসেন ভিডিওর বিষয়ে জানান, সাকিব এক দর্শকের সাথে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে, একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন।

তিনি বলেন, আসলে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন ছিল না। ওই লোক সাকিবের কাছে বারেবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। সাকিব তখন ম্যাচ শেষে টায়ার্ড। সাকিব পারবে না বলে সামনে চলে যায়। লোকটা পিছন থেকে ‘ভাব মারায়’ বলে কটাক্ষ করেন। আর তাতে ক্ষিপ্ত হয়ে সাকিব তাকে অশালীন অঙ্গভঙ্গি আর বাজে ভাষায় আক্রমণ করেন।

ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোনও প্রশ্ন ছিল না।’ অর্থাৎ সাকিব মোটেও সহ্য করতে পারেননি কটূ কথা। যার কারণেই ক্ষেপে গিয়ে তেড়ে আসেন।

সাকিবকে বিরক্ত করা ওই ব্যক্তির হাতে ‘নিরাপদ সড়ক চাই’ লেখা প্ল্যাকার্ড থাকাকেই মূলত ভুল ধারণার সূত্রপাত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের ৬ বছর পর আবার এই ফরম্যাটে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। সোমবার (০৬ জুলাই) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বৃষ্টি আইনে ১৯ রানে জেতার পাশাপাশি ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় টাইগাররা। আর এই সিরিজ জয়ে ব্যাট হাতে ১০৩ রান আর বল হাতে ৩ উইকেট নিয়ে সিরিজসেরা হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।