সাভারে সড়ক দুঘর্টনার ঠেকাতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান

স্টাফ রিপোর্টার : সাভারে ট্রাফিক সপ্তাহ ২০১৮ উদযাপন উপলক্ষে নিরাপদ সড়ক বাস্তবায়ন করতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলছে। এ অভিযান অব্যাহতভাবে চলবে বলেও নিশ্চিত করেছে সাভার সার্কেল ট্রাফিক পুলিশের ইনচার্য আবুল হোসেন। গতকাল সোমবার সকালে সাভার বাজার বাসস্ট্যান্ডে পুরাতন ওভারব্রীেেজর নীচে এ অভিযান পরিচালনা করা হয়।

ড্রাইভিং লাইসেন্স নেই, ফিটনেসবিহীন গাড়ি, নাম্বার প্লেটহীন মটর সাইকেল, হেলমেট ছাড়া মটর সাইকেল, উল্টো পথে গাড়ি চালানো উপর অভিযান চলছে বলে জানা যায়।

জানা গেছে, ট্রাফিক সপ্তাহ ২০১৮ উপলক্ষে সাভারে বিভিন্ন এলাকায় গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্টে ফিটনেসবিহীন গাড়ি ও অবৈধভাবে মটরসাইকেল চালকদের উপর অভিযান পরিচালনা করেন। এসময় তারা মোবাইল কোর্টের মাধ্যমে ৮টি পয়েন্ট থেকে ৩৭টি গাড়ি থেকে ৩৯ হাজার টাকা জরিমানা করেন এবং ২৬৭টি মামলা দায়ের করেন। লাইসেন্স ও নাম্বার প্লেট না থাকায় ১টি মোটর সাইকেল ও ১টি লেগুনা আটক করা হয়।

সাভার উপজেলা ট্রাফিক ইনচার্য (টি আই) আবুল হোসেন জানান, আমরা সকল প্রকার যানবাহনের ফিটনেস, লাইসেন্সসহ প্রজোনীয় সকল প্রকার কাগজপত্র যাচাই বাছাই করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছি। আমাদের এই অভিযান অব্যাহতভাবে চলবে বলেও তিনি জানান।