টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে সেরা কারা?

ফুলকি ডেস্ক: উদীয়মান ব্যাটসম্যান লিটন কুমার দাস অসাধারণ ব্যাটিং করে বাংলাদেশের বিশাল সংগ্রহে সবচেয়ে বড় অবদান রাখেন। সিরিজের সবচেয়ে দ্রুততম হাফ সেঞ্চুরি করে তিনি বাংলাদেশের রানকে নিয়ে যান ১৮৪ রানে। যেখানে তার অবদান ৬১ রান। ২৪ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন লিটন কুমার দাস।

তবে, দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্স প্রদর্শন করার জন্য ম্যান অব দ্য সিরিজের পুরস্কার জেতেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ৩ ম্যাচে ১০৩ রান করেন তিনি। সর্বোচ্চ ৬০ রান। উইকেট নিয়েছেন ৩টি। তবে অসাধারণ নেতৃত্বও দিয়েছেন তিনি।

ব্যাটিংএ শীর্ষ পাঁচ ক্রিকেটার

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ক্যারিবীয়দের মাটিতে হেরে ফ্লোরিডায় আসার পর সিরিজই জয় করে নিলো বাংলাদেশ। লডারহিলের প্রথম ম্যাচে ১২ রানে জয়ের পর দ্বিতীয় (সিরিজের তৃতীয়) ম্যাচে বৃষ্টি আইন ডার্কওয়ার্থ-লুইস মেথডে ১৯ রানে জয় পেলো বাংলাদেশ। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজও জিতে নিলো টাইগাররা।

বোলিং এ শীর্ষ পাঁচ ক্রিকেটার

এদিকে ব্যাট হাতে সিরিজে সর্বোচ্চ ১০৩ রান করেছে সাকিব, ২য় ও ৩য় অবস্থানে থাকা আন্দ্রে রাসেল ও তামিমের সংগ্রহ ৯৯ ও ৯৫। শীর্ষ পাঁচ এ থাকা অন্য দুই ব্যাটসম্যান হলেন, লিটন দাস ও পাওয়েল। অন্যদিকে বলে মুস্তাফিজ ৮ উইকেট নিয়ে রয়েছে শীর্ষে। ২য় অবস্থানে থাকা পলের উইকেট ৬টি। ৫ উইকেট নিয়ে তিনে উইলিয়ামস। শীর্ষ পাঁচে থাকা বাকী দুই ক্রিকেটার হলেন, নারস ও নাজমুল ইসলাম।