আ. লীগ অফিসে হামলার ঘটনায় ধানমন্ডি থানায় দুটি মামলা

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় ধানমন্ডি থানায় দুটি মামলা দায়ের হয়েছে। সোমবার সন্ধ্যায় ধানমন্ডি থানায় মামলা দুটি করেছেন দলটির উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, গত ৪ ও ৫ আগস্ট আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় পৃথক দুটি মামলার জন্য অভিযোগ দিয়েছি। আওয়ামী লীগ অফিস সূত্রে জানা গেছে, পৃথক দুটি অভিযোগে সুনির্দিষ্ট কাউকে আসামি করা হয়নি। অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল লতিফ বলেন, আমরা আওয়ামী লীগ পার্টি অফিসে হামলার ঘটনায় দুটি অভিযোগ পেয়েছি। মামলা হিসেবে গ্রহণ করার পর বিস্তারিত বলা যাবে। ডিএমপি’র ধানমন্ডি জোনের সহকারী কমিশনার এহসানুল হক জানান, আওয়ামী লীগের সহ দফতর সম্পাদকের জমা দেওয়া অভিযোগ দুটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে একটি গুজবকে কেন্দ্র করে গত ৪ আগস্ট ধানমন্ডির ৩/এ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার অভিযোগ করেন দলটির সাধারণ ওবায়দুল কাদের। তিনি দাবি করেন,এই হামলায় আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছে এবং কার্যালয়ের কয়েকটি জানালার কাচ ভেঙ্গে ফেলা হয়েছে।

আন্দোলনকারীদের ওপর ৪ আগস্ট হামলার প্রতিবাদে ৫ আগস্ট মিছিল নিয়ে আসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মিছিলটি জিগাতলা মোড়ে আসার পর পুলিশ ও আওয়ামী লীগ কার্যালয়ের আশপাশে থাকা নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয় মিছিল নিয়ে আসা শিক্ষার্থীদের।