৪ দিনের রিমান্ডে অভিনেত্রী কাজী নওশাবা

ফুলকি ডেস্ক: শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। ওই মামলায় নওশাবাকে আদালতে হাজির করা হয়।এ সময় অভিনেত্রী নওশাবাকে চার দিনের রিমান্ডে নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।আজ রোববার (৫ আগস্ট) বিকালে এই আদেশ দেন ঢাকা মহানগর হাকীম মাজহারুল হক এর আদালত।

রোববার বিকালে নওশাবাকে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন উত্তরা পশ্চিম থানার এস আই বিকাশ কুমার পাল। সেই আবেদনের প্রেক্ষিতে চার দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়।

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে ৫৭ (২) ধারায় মামলা হয় রোববার দুুপুরে। উত্তরা পশ্চিম থানায় এই মামলা করেন র‌্যাব-১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ এর ডিএডি মো. আমীরুল ইসলাম। সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর অতিরিক্ত পুলিশ সুপার (আইন ও তদন্ত বিভাগ) মো. আবদুল হানিফ।

উল্লেখ্য, শনিবার বিকেলে ধানমন্ডিতে শিক্ষার্থীদের সঙ্গে দুর্বৃত্তের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে হাজির হয়েছিলেন কাজী নওশাবা। সে সময় ফেসবুক লাইভে ওই ঘটনায় চারজন নিহত ও চারজন ধর্ষণের ঘটনার কথা তুলে ধরে সেখানে যারা আটকে আছেন তাদের বাঁচানোর অনুরোধ করেন তিনি।তবে ওই ঘটনার সত্যতা পাওয়া যায়নি। পরে জানা যায় মৃত্যুর খবরটি গুজব। নওশাবার লাইভ দেখে অনেকেই মনে করেন এ অভিনেত্রী ঘটনা স্থলের আশপাশে থেকেই লাইভে এসেছেন। তার লাইভে আসার ভিডিওটি অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়।