সাইন্সল্যাবে সাংবাদিকদের ওপর হামলা

ফুলকি ডেস্ক: রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি, সিটি কলেজ থেকে জিগাতলা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনে আবারও হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনাও ঘটেছে।

রবিবার (৫ আগস্ট) দুপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অষ্টম দিনের আন্দোলনে ওই এলাকা উত্তাল হয়ে ওঠে।

এসময় হেলমেটধারী একদল যুবক এ হামলা চালায়। এতে বার্তাসংস্থা এপির ফটোসাংবাদিক এএম আহাদসহ বেশ কয়েকজন আহন হন। তাদের বর্তমানে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা যায়, সকাল থেকে নিরাপদ সড়ক দাবিতে চলমান অন্দোলনের সংবাদ সংগ্রহ ও ছবির জন্য সাইন্সল্যাবে অবস্থান নেন একদল সংবাদকর্মী। হঠাৎ করে দুপুরে একদল যুবক রড, লাঠি নিয়ে তাদের ওপর হামলা করে।

হামলাকারীদের মাথায় হেলমেট ও মুখ কাপড় দিয়ে বাধা ছিল। এ সময় এপির ফটোসাংবাদিক এএম আহাদ গুরুতর আহত হন। সহকর্মীরা তাকে উদ্ধার ও ঘটনার ছবি তুলতে গেলে হামলাকারীরা বাকিদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। এতে আরও কয়েকজন সামান্য আহত হন।

সংবাদকর্মীরা অভিযোগ করেন, হামলার সময় পুলিশ উপস্থিত থাকলেও কোনো ভূমিকা নেয়নি। আটক দূরে থাক হামলাকারীদের নিবৃত্ত করারও চেষ্টা করেনি।

এ বিষয়ে ডিএমপির রমনা জোনের উপ-পুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, ‘হামলাকারী কারা, তা খুঁজে দেখা হচ্ছে। হামলার সময় তথ্য দিলে তাদের আটক করা সম্ভব হতো।’