দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসছে

ফুলকি ডেস্ক: ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি হেরে অনেকটা ব্যাকফুটে বাংলাদেশ দল। সেই হতাশা কাটিয়ে টাইগাররা প্রস্তুত নিজেদের সবটুকু দিতে। ফ্লোরিডা ম্যাচে স্কোয়াড কেমন হবে সেটি এখন কোটি টাকার প্রশ্ন।

 

আজকের ম্যাচে অপরিবর্তিত একাদশ রাখার পক্ষে টিম ম্যানেজমেন্ট। তবে একটি পরিবর্তন শেষ পর্যন্ত এলেও আসতে পারে। পরিবর্তন আসবে ব্যাটিং অর্ডারে।

 

ওপেনিং নিয়ে বাংলাদেশের সমস্যা যেন কাটছেই না। এর মূল কারণ ওপেনারদের কাছ থেকে একটা দূরন্ত সূচনা আশা করে টিম ম্যানেজম্যান্ট। তামিমের সঙ্গী খুঁজতে দীর্ঘ অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। এই জায়গাটিতে বেশ পরীক্ষা নিরীক্ষাও চালাতে হয়েছে। এ পর্যন্ত শাহরিয়ার নাফিস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, লিটন দাসকে তামিমের সঙ্গে ম্যাচ ওপেনিংয়ে নামানো হয়েছিল।

 

কেউ ধারাবাহিক পারফরমেন্স করতে পারেননি। এক ম্যাচ ভালো করেছেন তো দুই ম্যাচ খারাপ। এই যখন অবস্থা তখন টিম ম্যানেজমেন্ট আজকের ম্যাচেও তামিমের সঙ্গী বদলের চিন্তা করছে। আজ ম্যাচ ওপেন করবেন লিটন দাস। পারফরমেন্স সেই সঙ্গে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন বিবেচনায় এই বদল।

 

আজ সৌম্য সরকারকে তিনে নামানো হতে পারে। সৌম্য পারফরমেন্স খুব একটা সন্তোষজনক নয়। চারে খেলবেন অধিনায়ক সাকিব আল হাসান। পাঁচে যথারীতি মুশফিকুর রহিম। আর ছয়ে তো মাহমুদুল্লাহর জায়গাটি পাকাপোক্তই। মিস্টার ডিপেন্ডেবলের এই সিরিজটিও ভালো কাটছে।

 

সাতে ব্যাট করবেন অলরাউন্ডার আরিফুল হক। তবে এই জায়গাটায় পরিবর্তন এলেও আসতে পারে। প্রথম ম্যাচে ১৮ বলে ১৫ রান করা এ ব্যাটিং অলরাউন্ডারের স্থলাভিষিক্ত হতে পারেন অভিজ্ঞ সাব্বির রহমান। যদিও সাব্বিবের ব্যাটে সম্পতি ধারাবাহিকতা খুঁজে পাওয়া যাচ্ছে না। তবুও অভিজ্ঞতা এবং ঝড়ো ব্যাটিং এই দুই বিবেচনায় তাকে আজ মাঠে দেখা যেতে পারে।

 

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক/সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।