বিসিএস পরীক্ষার জন্য কর্মসূচি স্থগিত করল শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : বিসিএস পরীক্ষা জন্য আজকের মত আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। শুক্রবার সকাল ১১ টা থেকে উত্তরা বিল্ডিং হাউজের সামনে অবস্থান নেয় মাইলস্টোন, বিজিএমইয়ে, রাজউকসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থী।

পরে সাড়ে ১২টায় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে একজন এ কর্মসূচি স্থগিত করে। তিনি বলেন বিসিএস পরিক্ষা ও জুমার নামাজে যাতে কোন মানুষের ভোগান্তি না হয় তাই এই কর্মসূচি আপদত স্থগিত করা হয়েছে। এসময় তিনি আগামী কর্মসূচি ঘোষণা না হওয়া পর্যন্ত সকলকে ধৈর্য ধারনের আহ্বান জানান। এ বিষয়ে জানতে চাইলে জয়ন্ত সরকার নামে এক শিক্ষার্থী বলেন কয়েকদিনের আন্দোলনে দ্রব্যমূল্যর দাম বেড়ে গিয়েছে। আমরা সাধারণ মানুষের ভোগান্তি চাই না। তাই আজকের মতো আন্দলোন স্থগিত করেছি।

মাইলস্টোন কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, সরকার নয় দফা দাবি মেনে নিয়েছে এটা আমরা কাগজে কলমে দেখতে চাই।

গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী। নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। তারপর থেকে রাজপথে নেমে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে সড়কে টানা পাঁচ দিন আন্দোলনে স্থবির হয়ে পড়েছে গণপরিবহণ সহ ব্যবসা- বাণিজ্য।