সিংগাইরে সড়ক দুর্ঘটনায় আহত দু‘ ছাত্রের মৃত্যু

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের ঘটনা নিয়ে সারা দেশ যেখানে শিক্ষার্থীদের আন্দোলনে স্থবির, এরই মধ্যে ট্রাক-মোটর সাইকেল সংঘর্ষে অকালে ঝড়ে গেল আরো দু‘মেধাবী শিক্ষার্থীর প্রাণ। ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার ধল্লা ফোর্ডনগর হাবীব ব্রিকসের সামনে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গত রবিবার বিকলে ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ও স্টুডেন্ট কেবিনেট সভাপতি শামীম মাহমুদ তুহিন এবং নবম শ্রেণীর ছাত্র মোবাশ্বের রহমান মহাসিন মোটর সাইকেল (ঢাকা মেট্রো-ল-২৫-৬৬৮০) নিয়ে ঘুরতে বের হয়। বিকেল ৪টারদিকে হাবীব ব্্িরকসের একটি ট্রাক (মানিকগঞ্জ-ট-০২-০১৫৯) ইট ভাটা থেকে সড়কে উঠার সময় মোটর সাইকেলের সাথে সংঘর্ষ হয়। এতে মোটর সাইকেল আরোহী দু‘জনই মারাত্মকভাবে আহত। স্থানীয়রা তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরদিন ভোরে চিকিৎসাধীন অবস্থায় মহাসিনের মৃত্যু ঘটে। এর দু‘দিন পর গত বুধবার বিকেলে তুহিনও মারা যায়। নিহত মোশ্বাসের রহমান মহাসিন বাস্তা গ্রামের সাইদুর রহমানের পুত্র। তুহিন ধল্লা গ্রামের ঠান্ডু মিয়ার পুত্র বলে জানা গেছে। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করলেও চালক পলাতক রয়েছে। এদিকে মেধাবী এ দু‘স্কুল ছাত্রের মৃত্যুতে এলাকায় চলছে শোকের মাতম।

ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ বলেন, নিহতের পরিবার একজন করে সন্তান হারালেও আমি এক সাথে দু‘টি সন্তান হারলাম। নিহতদ্বয় আমার স্কুলের মেধাবী ছাত্র ছিল। এভাবে যেন আর কাউকে এ রকম শোক সইতে না হয়।