মুস্তাফিজকে নিষিদ্ধ করায় ক্ষুব্ধ আইপিএল কর্তৃপক্ষ, ফেরাতে তদবির চলছে বিসিবিতে

ফুলকি ডেস্ক: বিশ্ব ক্রিকেটে আইপিএল সবচেয়ে আলোচিত টি-টোয়েন্টি আসর। সেই আলোচিত আসরের তারকাদের মাঝে যে কয়জন তারকা আছেন তাদের মধ্যে অন্যতম বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে অভিষেক হয়। হোম গ্রাউন্ডে কাটার মাস্টার ভারতের ৬ উইকেট শিকার করে তোলপাড় সৃস্টি করেন। এরপরই কাটার মাস্টারের আইপিএলের যাত্রা শুরু। সানরাইজ হায়দ্রাবাদ দিয়ে শুরু ২০১৬ সালে আইপিএল ক্যারিয়ার, আইপিএলের শেষ আসরে যোগ দিলেন মুম্বাই ইন্ডিয়ানে।

কিন্তু কাটার মাস্টার আইপিলে যোগ দেবার পর থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সার্ভিসটা ঠিক মতো হচ্ছিল না। কারণ বার বার আইপিএল থেকে দেশে ফিরেই কাটার মাস্টার ইনজুরি আক্রান্ত হচ্ছিলেন। এবার তো ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে টেস্ট সিরিজ মিস করলেন। আর তাতেই খেপে উঠলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি বোর্ড মিটিং করে কাটার মাস্টারের বিদেশে টুর্নামেন্টে অংশ গ্রহন আগামী দুই বছরের জন্য বন্ধ ঘোষণা করে দেয়। এতে করে নাখোশ আইপিএল কর্তৃপক্ষ। তাহলে কি আইপিএলে মুস্তাফিজের অংশগ্রহন হচ্ছে না?

ভেতরে ভেতরে আইপিএল কর্তৃপক্ষ বিসিবিতে চাপ প্রয়োগ করছে বলে জানা গেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের উর্দ্ধতন কর্তৃপক্ষ বিসিবিতে কাটার মাস্টার প্রসঙ্গে তদবির করছে বলে একটি সূত্র থেকে জানা গেছে। সূত্রটি জানিয়েছে, বিসিবি সভাপতি বরাবর বিশেষ মহল দিয়ে চাপ সৃস্টি চলছে। কিন্তু বিসিবি সভাপতি জাতীয় দলের স্বার্থ বিবেচনা করে নিজের সিদ্ধান্তে অটল আছেন।

বিসিবি সভাপতি না-কি ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের কথা মাথায় রেখেই মুস্তাফিজের দুই বছরের জন্য বাইওে টুর্নামেন্ট খেলা বন্ধ ঘোষণা করেছে। যাতে করে মুস্তাফিজ ফিট থাকেন, তিনি ফিট মানে বাংলাদেশ দলের বোলিং আক্রমণ বিশেষ মাত্রা পাওয়া। বিশ্বকাপের আগে মুস্তাফিকে বাইরে খেলতে দিয়ে ইনজুরির আক্রান্ত করিয়ে বিসিবি মিস করতে চায় না এই পেস তারকার সার্ভিস।