জাবালে নূর পরিবহনের নিবন্ধন বাতিল

রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নুর পরিবহনের নিবন্ধন বাতিল করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। বুধবার (১ আগস্ট) এই নিবন্ধন বাতিল করা হয়েছে বলে জানানো হয়।

রোববার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী।

এই ঘটনার পর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা অবরোধ-বিক্ষোভ করছে। বুধবার চতুর্থ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। সকাল থেকেই ইউনিফর্ম গায়ে ক্লাস বর্জন করে তারা মূল সড়কগুলোতে জড়ো হতে থাকে।

এর আগে গতকাল মঙ্গলবার উত্তরা হাউজ বিল্ডিং, যাত্রাবাড়ীর চৌরাস্তাসহ ফার্মগেট, সায়েন্সল্যাবে ছড়িয়ে ছিটিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এ সময় নিরাপদ সড়কের দাবিতে হাতে হাতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড বহন করে তারা। সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেল্পারের যথোপযুক্ত শাস্তিসহ রাজধানীর সমস্ত চালকের ড্রাইভিং লাইসেন্স ও দক্ষতা নিয়ে গুরুত্ব দেওয়ার দাবি জানানো হয় তাদের আন্দোলন থেকে।

পরে  মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বিআরটিএ, বিআরটিসিসহ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে নিয়ে সভা হয়। সভায় ঢাকায় গণপরিবহনে অপ্রাপ্তবয়স্ক ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা আসে।