উল্টো পথে আসা পুলিশের গাড়ি ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা

শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলা মোটরের দিকে আসা পুলিশের একটি ভ্যান ফিরিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।  বুধবার (৩১ আগস্ট) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, পুলিশ সদস্যদের নিয়ে একটি ভ্যান শাহবাগ থেকে বাংলা মোটরের দিকে উল্টো পথে আসছিল। এসময় সেখানে থাকা আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশ ভ্যানটিকে আবার উল্টোপথে ফেরত পাঠিয়ে দেন। এসময় উল্টো পথে আসা বিভিন্ন গাড়ি, মোটরসাইকেল অন্যান্য যানবাহনও আটকে ফেরত পাঠিয়ে দেন তারা।

একই এলাকায় কিশোরগঞ্জ জেলা পুলিশের একটা গাড়ি আটক করেছিলেন শিক্ষার্থীরা। পরে পুলিশ দুঃখ প্রকাশ করায় গাড়িটি ছেড়ে দিয়েছেন তারা। এই চালকের সঙ্গে লাইসেন্সের কোনও কাগজ ছিল না।

এর আগে শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলা মোটরের দিকে যাচ্ছিল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ি। এসময় তার পুলিশ প্রোটেকশনও ছিল। আইন লঙ্ঘন করে উল্টো পথ দিয়ে যাওয়ায় মন্ত্রীর গাড়ি ফিরিয়ে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গাড়ি ছেড়ে দেওযার অনুরোধ করলে তারা স্লোগান দেন, ‘আইন সবার জন্য সমান।’

সকালে বিভিন্ন রাস্তায় গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স চেক করেন শিক্ষার্থীরা।

বেলা ৩টার দিকে এয়ারপোর্ট থেকে বনানীর দিকে মহাসড়কে রমিজউদ্দিন কলেজের সামনে একটি পুলিশের গাড়ি আটকে পুলিশ সদস্যদের নেমে হেঁটে যেতে বাধ্য করেন শিক্ষার্থীরা। পরে খালি গাড়ি ছেড়ে দেন আন্দোলনকারীরা।