সিংগাইরে সাংবাদিকের বিরুদ্ধে সাংবাদিকের মানহানি মামলা

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: দৈনিক ইত্তেফাক পত্রিকার সিংগাইর সংবাদদাতা মানবেন্দ্র চক্রবর্তীর বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে মানিকগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ মানহানির মামলা দায়ের করা হয়েছে। একটি জাতীয় পত্রিকার স্থানীয় প্রতিনিধি ও সিংগাইর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোঃ সোহরাব হোসেন বাদি হয়ে গত রোববার ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ দাবী করে এ মামলা দায়ের করেন। শুনানী শেষে ওই আদালতের বিচারক বেগম ইয়াসমিন আরা মামলাটি আমলে নিয়ে পরদিন সোমবার সিংগাইর থানার ওসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।ৎ
মামলার অভিযোগে প্রকাশ, ইত্তেফাক সংবাদদাতা মানবেন্দ্র চক্রবর্তী প্রতিহিংসাবশত একটি মামলার ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিক মোঃ সোহরাব হোসেনের বিরুদ্ধে অতিরঞ্জিত ও ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে গত ১৫ জুলাই ইত্তেফাক পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করে। এ নিয়ে সিংগাইর প্রেসক্লাবের সকল সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এক জরুরী সভায় তারা এ মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে সিংগাইর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদ প্রতিনিধি মোঃ কোহিনূর ইসলাম রাব্বি বলেন, ইত্তেফাকের মত একটি প্রথম শ্রেণীর পত্রিকায় সাংবাদিক সোহরাব হোসেনের নামে এ ধরণের সংবাদ প্রকাশ করা অনভিপ্রেত। এটা প্রতিহিংসা ছাড়া কিছুই না। আশা করি, সাংবাদিক সমাজ এ ধরণের বিব্রতকর সংবাদ প্রকাশ থেকে বিরত থাকবেন।