দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ‘দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে মহাখালীতে নিহত দিয়া খানম মিমের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত¡না জানিয়ে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওই ঘটনায় এখন পর্যন্ত ঘাতক বাসসহ তিনটি বাসের চালক, হেলপারসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের লাইসেন্স ও রুট পারমিট ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। দেশের প্রচলিত আইন অনুযায়ীই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, ‘যারা এই ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে কেউ প্রভাবিত করতে পারবে না। জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।’ তিনি আরও বলেন, ‘সড়কে রুট পারমিট ও লাইসেন্স ছাড়া যাতে কেউ কোনো যানবাহন চালাতে না পারে, সে বিষয়েও আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।’ এ সময় নিহত দিয়ার পরিবারের প্রতি সমবেদনা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেখানে উপস্থিত দিয়ার সহপাঠীরা মন্ত্রীর কাছে গ্রেপ্তার ঘাতকদের ফাঁসি, এমইএস বাস স্ট্যান্ডের পাশে একটি ফুটওভারব্রিজ নির্মাণ, বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করাসহ বিভিন্ন দাবি জানান।

উল্লেখ্য, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত হন। নিহতরা হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম।

এ ঘটনায় দিয়ার বাবা জাহাঙ্গীর আলম রবিবার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। বেপরোয়া গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ আনা হয় ওই মামলায়।