তিন দফা দাবিতে জাবি মেডিকেল অবরোধ

জাবি প্রতিনিধি:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার অবরোধ করেছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। তিন দফা দাবিতে সোমবার বেলা ১১টার দিকে মেডিকেল সেন্টার ঘেরাও করেন তারা।

তিন দফা দাবির মধ্যে রয়েছে-

১. অ্যাম্বুলেন্স সংখ্যা বৃদ্ধি, ২. পর্যাপ্ত ওষুধ সরবরাহ ও ওষুধের মান নিশ্চিত করা, ৩. উন্নত প্যাথলজি সেবা নিশ্চিত করা।

এদিকে জরুরি চিকিৎসা সেবাসহ সব ধরনের চিকিৎসাসেবা এই ঘেরাও কর্মসূচির আওতামুক্ত ছিল।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের সামনে থেকে একটি মিছিল বের করে ছাত্র ইউনিয়ন। মিছিলটি মেডিকেল সেন্টারে গিয়ে শেষ হয়।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের কার্যকরী সদস্য মিখা পিরেগু বলেন, ‘শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা সুস্থ থাকবে। আর আমাদের মেডিকেল সেন্টারটি তাদেরকে সুস্থ রাখতে কাজ করে যাবে এটিই আমাদের প্রত্যাশা। তবে এই মেডিকেল সেন্টার আমাদের প্রত্যাশা পূরণে একেবারেই ব্যর্থ। মেডিকেল সেন্টার এখন জাতীয়ভাবে ‘নাপা সেন্টার’ নামে পরিচিতি পেয়েছে।’

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান মেডিকেল অফিসার ডা. মো. শামছুর রহমান বলেন, ‘আন্দোলনকারীরা যেসব দাবি জানাচ্ছে তা দেখার দায়িত্ব প্রশাসনের। আমরা প্রশাসনকে তাদের দাবি-দাওয়ার বিষয়ে অবহিত করব।’

পরে দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন মেডিকেল সেন্টারের সামনে যান। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আগামী ২ আগস্টের মধ্যে দাবি পূরণের আশ্বাস দেন তিনি। পরে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা ঘেরাও কর্মসূচি স্থগিত করেন।