জেনে নিন, তামিমকে পাঠানো মেসেজে কি লিখেছেন হাতুরু?

ফুলকি ডেস্ক: সেই নভেম্বরে বাংলাদেশের কোচের চাকরি ছেড়েছেন। কিন্তু পুরোনো সম্পর্কটা ঠিকই রেখেছেন এই লঙ্কান কোচ। ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর তামিমসহ গোটা বাংলাদেশ দলকে জানিয়েছেন শুভকামনা

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশের কোচের দায়িত্ব ছেড়েছেন গত বছরের নভেম্বরে। এরপর তিনি নিজের দেশ শ্রীলঙ্কার কোচ হয়েছেন। গত জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে খেলে গেছেন তিন সংস্করণেই। তবে নিজের পুরোনো শিষ্যদের সঙ্গে সম্পর্কটা এখনো ভোলেননি এই লঙ্কান কোচ। সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতার ম্যাচে সেঞ্চুরি করার পর তামিম ইকবালের মাধ্যমে পুরো দলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন হাথুরু।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দারুণ ব্যাটিং করেছেন তামিম। তিন ম্যাচে ২৮৭ রান করেছেন। সেঞ্চুরি করেছেন দুটি, একটি ফিফটি। ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচ সিরিজে কোনো বিদেশি ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের নতুন রেকর্ড এটিই। বাংলাদেশও দারুণ করেছে। ২-১-এ জিতেছে সিরিজ। ২০০৯ সালের পর বিদেশের মাটিতে প্রথম সিরিজ জয়। দ্বিতীয় ম্যাচটি ৩ রানে হেরে না গেলে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাইয়ের লজ্জা ফিরিয়ে দিতে পারত বাংলাদেশ।

হাথুরু ঠিকই খোঁজ রেখেছেন দলের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে এখন ব্যস্ত শ্রীলঙ্কা। এর ফাঁকে তামিমকে বার্তা পাঠিয়েছেন এই কোচ। শনিবার ম্যাচ শেষে হোটেলে ফিরে পুরো দল যখন রাতের খাবার খেতে বসেছে, ঠিক তখনই তামিমের মোবাইলে এল হাথুরুর খুদে বার্তা—‘ওয়েলডান চ্যাম্পিয়ন। দলের সবাইকে আমার শুভকামনা পৌঁছে দিয়ো।’

খুদে বার্তাটা নিশ্চয়ই অন্য রকম অনুরণন তৈরি করেছে তামিমের মনে। পেশাদারির কঠিন নিগড়ে বাঁধা থাকলেও ব্যক্তিগত সম্পর্কটা আসলেই অনেক কিছু। সে কারণেই প্রাক্তন ছাত্র তামিমের সাফল্য কোচ হাথুরুকে আপ্লুত করে এখনো!