এইচএসসি উত্তীর্ণ ছাত্রছাত্রীদের নিয়ে মানারাত ভার্সিটির সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: সাভারে এইচএসসি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা ও দক্ষতা উন্নয়নের উপর এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের অডিটোরিয়ামে ‘হায়ার এডুকেশন অ্যান্ড কেরিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টের সদস্য প্রফেসর ড. এম. উমার আলী, স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. এম. কোরবান আলী, সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো: তৌহিদ হোসেন, সাভার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব, ধামরাইয়ের আফাজউদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন টিপু।

সেমিনারে সাভার, আশুলিয়া, ধামরাই এলাকার বিভিন্ন কলেজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রী অংশ নেন।

সভায় প্রধান অতিথি ডা. এনামুর রহমান এমপি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিট কর্তৃক আয়োজিত সেমিনারটি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়পোযোগী উল্লেখ করে তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ ধরণের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্রদের জন্য গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করবে বলেও সেমিনারে তিনি উল্লেখ করেন।

সভাপতির বক্তৃতায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া সেমিনারে উপস্থিত বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের সাফল্য কামনা করেন।