দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল ৩ শিক্ষার্থীর, রাস্তা অবরোধ

ফুলকি ডেস্ক: রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের তিন শিক্ষার্থী নিহত হয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। হতাহতরা সবাই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী।

দুপুর ১টার দিকে উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অন্য আরেকটি বাসের সাথে পাল্লা দিলে কুর্মিটোলা এমন দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই নিহত হন দুই শিক্ষার্থী। পরে গুরুতর আহত অবস্থায় কুর্মিটোলা হাসপাতাল নেয়া হলে মারা যান আরেক শিক্ষার্থী।

বাসে আগুন লাগিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বিক্ষোভ-মিছিল

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ফ্লাইওভার থেকে নামার পর উত্তরাগামী আরেকটি বাসের সাথে প্রতিযোগিতায় পাল্লা দেয় জাবালে নূর বাসটি। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল শিক্ষার্থীরা। বেপরোয়া গতির কারণে সড়কের পাশে শিক্ষার্থীদের ওপর তুলে দেন চালক।

এ ঘটনায় ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে রাস্তা আটকে বিক্ষোভ ‍শুরু করে। এ সময় সেখানে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা।

ঘটনার পর ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহান হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, নিহত হওয়ার পরপর ক্ষুব্ধ শিক্ষার্থীরা যানবহন থামিয়ে বাস ভাঙচুর করেছে। পরে তাদেরকে শান্ত করে রাস্তা সচল করা হয়েছে। তবে শিক্ষার্থীরা থেকে থেকে ক্ষুব্ধ হয়ে রাস্তায় নামছে।’