জেনে নিন, ২য় ইনিংসের ৪৮ ওভারে রোভমান পাওয়েলকে কি বলেছিল মাশরাফি?

ফুলকি ডেস্ক: উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজে হারলেও ওয়ানডে সিরিজে জয়ের মাধ্যমে তাদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। এরই ফলে দীর্ঘ ৯ বছর পর বিদেশের মাটিতে কোন সিরিজ জিতল বাংলাদেশ।

তবে গতকাল সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বোলারদের দারুণ ভুগিয়েছে ক্রিস গেইল-রোভমান পাওয়েল। ৬৬ বলে ৭৩ রান করে গেইল ফিরলেও রোভমান পাওয়েল যেন গেইলের চেয়ে বাংলাদেশকে বেশি চোখ রাঙিয়েছেন। শেষের দিকে তিনি যেভাবে পেটাচ্ছিলেন তাতে এক সময় মনেই হয়েছিল ম্যাচটি উইন্ডিজরা জিতে নিবে।

তবে ৪৮ তম ওভারের প্রথম বলে হোল্ডারকে ফেরান মোস্তাফিজ। আর সেসময় টিভি স্ক্রিনে দেখা যায় ক্রিজে থাকা পাওয়েলের দিকে এগিয়ে যাচ্ছেন মাশরাফি। আর সেসময় মাশরাফি মূলত তাকে মানসিক চালে ঘায়েল করেন। তবে হাল ছাড়ার পাত্র নয় পাওয়াল। বলেন, ‘তোমার কি মনে হয়, এই ওভারে (৪৯তম ওভারে) ২৪ রান নিতে পারব না?’ বাংলাদেশ অধিনায়ক উল্টো তাকে প্রশ্ন করলেন, ‘আমার মনে করা পরে, তুমি কী মনে করো, পারবে?’

মাশরাফির প্রশ্নের উত্তরে পাওয়েল জবাব দেন, ‘অবশ্যই পারব।’ অবশ্য পরে মাশরাফি বলেন, ‘তুমি মনে হয় স্বপ্ন দেখছ!’ তবে শেষ পর্যন্ত তার ৪১ বলে অপরাজিত ৭৪ রানের ইনিংসটা বৃথায় গেল। তবে পাওয়েল মাশরাফিকে বেশ সম্মান করেন।

মাঠের মধ্যে যায় হয়েছে না কেন ম্যাচের আগের দিন নেটে মাশরাফির সঙ্গে দেখা করেন পাওয়েল। তিনি বলেছিলেন, ‘তুমি আসলেই এক যোদ্ধা! উই অল রেসপেক্ট ইউ ম্যান।’