বিএড স্কেল পাচ্ছেন দেশের ৬৯৮ শিক্ষক

ফুলকি ডেস্ক: স্কুল-কলেজ ও মাদ্রাসার ৬৯৮ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুল ও কলেজের ৫৩৩ জন ও মাদ্রাসার ১৬৫ জন। জুলাই মাসের এমপিওর সঙ্গেই তারা এই স্কেলের সুবিধা পাবেন।  বুধবার (২৫ জুলাই ) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটি এই সিদ্ধান্ত নেয়। বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়,  ৬৯৮ জন বিএড স্কেল পাচ্ছেন তাদের মধ্যে বরিশাল অঞ্চলের ৭৬ জন, চট্টগ্রামের ২৪, কুমিল্লায় ৫৩, ঢাকায় ৭৯, খুলনায় ১৯১, ময়মনসিংহে ৬৭, রাজশাহী ১২১, রংপুরে ৬০ এবং সিলেটের ২৭ জন।

এছাড়া এমপিও কমিটির সভায় ৭০ জনকে টাইমস্কেল দেয়ারও সিদ্ধান্ত  হয়।

জানা যায়,  ৭০ জন টাইমস্কেল পাচ্ছেন তাদের মধ্যে বরিশাল অঞ্চলের ১০ জন, চট্টগ্রামের ৪, কুমিল্লায় ৮, ঢাকায় ৪, খুলনায় ৫, ময়মনসিংহে ৪, রাজশাহী ৯ এবং রংপুরে ২৬ জন। ৭০ জনের মধ্যে স্কুল ও কলেজের ৪৪ জন ও মাদ্রাসার ২৬ জন।

জুলাই মাসের এমপিওর সভায় শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধি, মাউশি অধিদপ্তরের মাধ্যমিক ও কলেজ শাখার দুই পরিচালক, ৯ অঞ্চলের উপ-পরিচালকসহ মোট ৩৫ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। প্রতি বিজোড় মাসে একবার এমপিওর সভা বসে।