বর্তমান বিশ্বের সেরা ওপেনার তামিম ইকবাল!

ফুলকি ডেস্ক:  বিশ্বকাপ শেষ হয়েছে ২০১৫ সালে। বিশ্বকাপ শেষে ওপেনার হিসেবে এখন পর্যন্ত রানের গড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন তামিম ইকবাল। গড়ের দিক থেকে তিনি রোহিত শর্মা, মার্টিন গ্যাপটিল, ডেভিড ওয়ার্নারের মতো সেরা ব্যাটসম্যানদের পেছনে ফেলেছেন।

তামিম ইকবাল বিশ্বকাপের পর ম্যাচ খেলেছেন ৩৯টি। ৩৯ ম্যাচে তিনি রান করেছেন ২০২৩ রান। গড় ৬১.৩০ যা ওপেনার হিসেবে সর্বোচ্চ। স্ট্রাইক রেট ৮০.৫ ধরে রেখে নিয়মিত রান তুলেছেন তিনি। বিশ্বকাপের পর তিনি সেঞ্চুরি করেছেন ৬টি ও ফিফটি হাঁকিয়েছেন মোট ১৩টি। রানের বিচারের তামিম তালিকার ছয়ে অবস্থান করছেন।

রানের বিচারে রোহিত শর্মা সবার শীর্ষে রয়েছেন। তিনি ৪৮ ম্যাচে রান করেছেন ২৫২৮ রান। যদিও গড় রান ৫৮.৭৯ যা তামিমের থেকে প্রায় ৪ রান কম। তালিকায় দ্বিতীয়তে আছেন জেসন রয়। তিনি ৬৪ ম্যাচ খেলে রান করেছেন ২৪২২ রান। গড় মাত্র ৩৯.০৬। যদিও স্ট্রাইক রেটের দিকে তিনি রয়েছেন সবার শীর্ষে। তিনি ১০৪.৩৫ স্ট্রাইক রেটে রান তুলেছেন।

ডেভিড ওয়ার্নার রয়েছেন তৃতীয়তে। তিনি ৪৪ ম্যাচ খেলে ৫৬ গড়ে রান করেছেন ২২৯৬ রান। কুইন্টন ডি-কক ৪৬ ম্যাচে ৫১.৮৩ গড়ে রান করেছেন ২২২৯ রান। তালিকার পাঁচে থাকা মার্টিন গ্যাপটিল ৫০ ম্যাচ খেলে ৫০.২৭ রান গড়ে রান করেছেন ২২১২ রান।