টেস্ট মর্যাদা পাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল, আইসিসি জুড়ে দিল কঠিন শর্ত

ফুলকি ডেস্ক: বর্তমানে দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশের মেয়েরা। এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার দেখা পেয়েছে টাইগ্রেসরা। এরপর আয়ারল্যান্ড সফরে তাদেরকে হারিয়ে সিরিজ জিতে নেয় জাহানারা-রুমানারা।

একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে দাপটের সঙ্গে লড়ে চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেয় তারা। এবার দারুণ এক সুখবর পেল তারা। তাদের টেস্ট মর্যাদার জন্য আগামী দু’এক বছরের ম‌ধ্যেই আইসিসি বরাবর আবেদন করবে বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি)।

তবে এখানে একটি শর্ত জুড়ে দিল বিসিবি। বর্তমানের সাফল্য যদি আগামীতেও তারা ধরে রাখতে পারে তাহলেই টেস্ট মর্যাদার জন্য আইসিসি বরাবর আবেদন করবে বিসিবি। আজ ২৫ জুলাই সংবাদমাধ্যমকে এমনটিই জানিয়েছেন বিসিবি সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নারী ক্রি‌কেট দলের টেস্ট মর্যাদার বিষয়টি আমরা ফোকাস করবো। সেক্ষে‌ত্রে সবার আগে তাদের শারিরীক সক্ষমতার ওপরে জোর দিতে হবে। আর এই বিষয়টি মাথায় রেখে আমরা কোচিং স্টাফ নিয়োগের কথা ভাবছি।’ এছাড়াও নারী দলের উন্নয়নে বেশ কয়েকটি পদক্ষেপ বিসিবি গ্রহণ করবে বলেই জানিয়েছেন তিনি।