সাকিবের পরিবর্তে জায়গা পেলেন স্টিভেন স্মিথ

ফুলকি ডেস্ক:  এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। তার বদলি হিসেবে বারবাডোজ ট্রাইডেন্টস দলে খেলবেন বল টেম্পারিং বিতর্কে অস্ট্রেলিয়ান ক্রিকেটে নিষিদ্ধ স্টিভেন স্মিথ।

এর ফলে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ কানাডার পর দ্বিতীয় কোনো টি-টোয়েন্টি লিগে খেলতে যাচ্ছেন এক বছরের জন্য নিষিদ্ধ হওয়া এই ব্যাটসম্যান।

অবশ্য ট্রাইডেন্টস কোচ রবিন সিং সাকিবকে না পেয়ে হতাশ। এটাকে তাদের জন্য বড় ধাক্কা মনে করছেন তিনি, ‘সাকিবকে না পাওয়াটা আমাদের জন্য বড় ধাক্কা। তবে স্টিভেন স্মিথ বিশ্বমানের একজন ব্যাটসম্যান। সে আমাদের ব্যাটিং লাইন-আপকে আরো শক্তিশালী করবে। স্মিথ সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলেছে। বিভিন্ন দেশে খেলেছে। আমাদের বিশ্বাস সে ট্রাইডেন্টসের সাফল্যে বড় অবদান রাখতে পারবে।’

স্মিথের পাশাপাশি নিষিদ্ধ হওয়া আরেক ক্রিকেটার ডেভিড ওয়ার্নারও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছেন। তিনি সেন্ট লুসিয়া স্টারসের প্রতিনিধিত্ব করবেন। মার্চে বল টেম্পারিংয়ের অভিযোগে অস্ট্রেলিয়ান ক্রিকেট স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ১ বছরের জন্য নিষিদ্ধ করে।

জুনে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে স্মিথ টরেন্টো ন্যাশনালসের হয়ে খেলেন। প্রথম ম্যাচেই করেন হাফ সেঞ্চুরি। যদিও তাদের দল পয়েন্ট টেবিলের তলানিতে ছিল। কিন্তু স্মিথ ৬ ম্যাচ খেলে ১৬৭ রান করেন। তার মধ্যে দুটি হাফ সেঞ্চুরি ছিল। গড় ছিল ৩৩.৪০। আর স্ট্রাইক রেট ছিল ১১৯.২৮।