ভক্তদের জন্য দুঃসংবাদ, ফিফা বর্ষসেরার তালিকায় নেইমার নেই

ফুলকি ডেস্ক: ফিফা বর্ষসেরা তালিকায় বেলজিয়াম তারকা ডি ব্রুইন ও ইডেন হ্যাজার্ডের পাশাপাশি জায়গা পেয়েছেন মোহাম্মাদ সালাহ এবং ফরাসি তরুণ এমবাপ্পে। তবে জায়গা পেলেন না ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার।

মঙ্গলবার বর্ষসেরা খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ফিফা। আর তাতে বিশ্বকাপে দারুন পারফর্ম করায় জায়গা পেয়েছেন অনেকেই। এছাড়া লা-লীগা ও চ্যাম্পিয়ন্স লীগ জেতাতে মুখ্য ভূমিকা পালন করায় বরাবরের মত আছেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ফিফা বর্ষসেরা তালিকার সেরা দশে নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার।

রিয়াল মাদ্রিদকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লীগ জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোনালদো। অন্যদিকে বিশ্বকাপেও চার গোল করে ষষ্টবারের মত ব্যালন ডি অরের ক্ষেত্রেও এগিয়ে রয়েছেন পর্তুগিজ তারকা রোনালদো। বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে না পারলেও লা লীগায় ৩৪ গোল করে বার্সেলোনাকে লীগ শিরোপা ধরতে রাখতে সাহায্য করেছেন মেসি।

তবে সেরা দশের এই তালিকায় বিশ্বকাপের পারফর্ম বড় ভূমিকা রেখেছে। গ্রিজমান, ভারানের পাশাপাশি লীগ এবং বিশ্বকাপে দারুন পারফর্ম করে জায়গা পেয়েছেন এমবাপ্পে। এবারের ব্যালন ডি অর জয়ের ক্ষেত্রে মেসি-রোনালদোকে ভালোই টক্কর দেবেন ১৯ বছর বয়সী এই তারকা।

এছাড়া ইংলিশ প্রিমিয়ার লীগে ৩৬ গোল এবং চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে লিভারপুলকে তোলায় জায়গা পেয়েছেন মিশরীয় তারকা মোহাম্মাদ সালাহ। জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ ও ক্রোয়েশিয়ান মাঝমাঠের তারকা লুকা মড্রিচও।

মনোনয়নপ্রাপ্ত সেরা দশ খেলোয়াড়:

ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইন, এন্তোনিও গ্রিজমান, ইডেন হ্যাজার্ড, হ্যারি কেইন, কিল্লিয়ান এমবাপ্পে, লুকা মড্রিচ, মোহাম্মাদ সালাহ, রাফায়েল ভারানে