পুলিশ জনগণের বন্ধু : স্বরাষ্ট্রমন্ত্রী

নওগাঁ সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ জনগণের বন্ধু। যে কোনো মোকাবেলায় পুলিশ চ্যালেঞ্জ হিসেবে নিতে পারে। বর্তমান সরকার বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রভুত উন্নয়ন সাধিত করেছে। পুলিশ বাহিনী মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে স্বাধীনতাকে তরান্বিত করেছিল। সেই পুলিশ বাহিনীকে বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে যথাসাধ্য আধুনিকভাবে গড়ে তোলা হয়েছে। তাদের বেতনভাতা বৃদ্ধি করা হয়েছে। আধুনিক অস্ত্রশস্ত্র সরবরাহ করে বিশ্বমানের করা হয়েছে। তারই অংশ হিসেবে পর্যায়ক্রমে দেশের সকল থানায় আধুনিক থানা ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

বুধবার দুপুর দেড়টার দিকে নওগাঁর পত্নীতলা থানার নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে সমাবেশ ও আলোচনা সভায় টেলি কনফারেন্সের মাধ্যমে তিনি এই বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিত থাকার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে সমাবেশে উপস্থিত হতে পারেননি। তাই তিনি মোবাইলে ফোনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

নওগাঁ পুলিশ সুপার ইকবাল হোসেন সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি, সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. একেএম ফজলে রাব্বী বকুল, অতিরিক্ত জেলা প্রসাশক মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, বিজিবি-১৪ কোম্পানি কমান্ডার লে. কর্ণেল খিজির খান, বিজিবি-১৬ কোম্পানি কমান্ডার লে. কর্ণেল খাদিমুল বাশার, গণপূর্ত প্রকৌশলী ওসমান গণি, নওগাঁ সিভিল সার্জন মুনিমুল হক প্রমুখ। এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশ পুলিশের অর্থায়নে গণপূর্ত বিভাগ নওগাঁ প্রায় ৪ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৪২ টাকা ব্যয়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। যেখানে থাকছে- নিচ তলায় ওসি রুম, সার্ভিস ডেলিভারি রুম, চাইল্ড ফিডিং রুম, ৪ জন সাব-ইন্সপেক্টর অফিস রুম, সিসিটিভি রুম, ওয়ারলেস রুম, কনফারেন্স রুম, রেকর্ড রুম এবং দ্বিতীয়তলায় পরিদর্শন রুম, ইন্সপেক্টর রুম, নারী হাজত খানা ও শিশু হাজত খানাসহ বেশ কয়েকটি কক্ষে রয়েছে।