ক্যারিয়ার সেরা ফর্মে রয়েছেন তামিম, ২০১৮ সালের ব্যাটিং ৯৫.৫০ রান

ফুলকি ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের পরিসংখ্যা ঘাটলে একজন ব্যাটসম্যানকেই সবার উপরে দেখা যাবে আর তিনি হলেন ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল বাংলাদেশের হয়ে একাধিক রেকর্ডের মালিক তিনি। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করা এ ব্যাটসম্যান বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরিয়ান ও তিনি।

ব্যাটিং রেবর্ড ঘাঁটলে সব স্থানেই দেখা যাবে তামিমের নাম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়ে ম্যাচসেরা হন বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার। শুধু তাই নয় প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০ টি সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন তিনি।

তবে তিন ফরম্যাটে মিলে আন্তর্জাতিক ক্রিকেটে এখন ২০ টি সেঞ্চুরি সামনে দাঁড়িয়ে রয়েছেন তামিম ইকবাল। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ১৯ টি শতক হাঁকিয়েছেন। ওয়ানডে ক্রিকেটে ১০ টি, টেস্ট ক্রিকেটে ৮টি এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ১টি শতক আছে তামিম ইকবালের।

আর মাত্র একটি সেঞ্চুরি করতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ সেঞ্চুরির মালিক হবেন তামিম ইকবাল। ২০১৫ সালের পর থেকে দারুণ ফর্মে রয়েছেন তামিম ইকবাল। তবে তার থেকেও দারুন ফর্মে রয়েছেন এ বছরে।

এখন পর্যন্ত এ বছরে ৬ টা আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছেন তামিম। ছয়টি ইনিংসে ৩৮২ রান সংগ্রহ করেছেন তিনি। একটি সেঞ্চুরিসহ তিনটি হাফ সেঞ্চুরি করেছে তামিম ইকবালের। সবচেয়ে বড় ব্যাপার ২০১৮ সালের তামিম ইকবাল ব্যাটিং গড় ৯৫.৫০ রান।