সফরের মাঝেই দেশে ফিরছেন মাশরাফি-বিজয়

ফুলকি ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরজি খেলবে বাংলাদেশ। সে উদ্দেশ্যে দেশ ছাড়ছেন সৌম্য-আরিফুল হক।

ওয়ানডে স্কোয়াডে সৌম্য-আরিফুল হককে রাখা না হলেও টি-টোয়েন্টিতে রাখা হয়েছে তাদের। তাই টি-টোয়েন্টিতে অংশগ্রহন করার জন্য মঙ্গলবার (২৪ জুলাই) দলের সঙ্গে যোগ দেয়ার জন্য দেশ ছাড়বেন সৌম্য-আরিফুল।

অন্যদিকে ওয়ানডে সিরিজ শেষ করে ফিরে আসবেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, নাজমুল হোসেন শান্ত আর এনামুল হক বিজয়। তারা কেউই টি-টোয়েন্টি দলের সদস্য নন।

আজ ক্রিকেটের জনপ্রিয় ওয়েভসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘তারা আজ রাতেই দেশ ছাড়ছে। তারা দুজনই আমাদের টি-টোয়েন্টি সেট আপের অংশ। তাদের আগেই পাঠানো হচ্ছে, যাতে করে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা চরম হতাশাজনক ছিলো বাংলাদেশের ক্রিকেটের জন্য। দুই ম্যাচের টেস্ট সিরিজে ন্যুনতম প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি টাইগাররা। তবে ওয়ানডে সিরিজে দারুণভাবে ছন্দে ফিরেছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে টিম টাইগারস।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ইতোম্যধ্য এক ম্যাচ শেষ হয়েছে। প্রথম ওয়ানডে ম্যাচটিতে তামিম-সাকিবের দায়িত্বশীল ব্যাটিংয়ে এবং মাশরাফির বোলিং তাণ্ডবে ৪৮ রানের ব্যবধানে জয় পায় বাংলাদেশ। ফলে ১-০তে এগিয়ে যায় মাশরাফিরা।