ধামরাইয়ে ব্র্যাকের আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত

ধামরাই প্রতিনিধি: ধামরাইয়ে ব্র্যাকের আয়োজনে ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুণরেকত্রীকরন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা মিলনায়তনে এ কর্মশালা অনুুষ্ঠিত হয়।

কর্মশালায় বিদেশ যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র, বিদেশে কোন সমস্যার মুখোমুখি হলে তা থেকে উত্তরণের উপায় এবং এক্ষেত্রে ব্র্যাক কি ধরণের সাহায্য করা হয়ে থাকে?-তা নিয়ে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় এতদসংক্রান্ত সমস্যায় ভুক্তভোগী দেলোয়ার হোসেন বিদেশে থাকা তার স্ত্রীকে ফেরত আনার ব্যাপারে ব্র্যাকের সহায়তা কামনা করেন।

ব্র্যাকের জেলা প্রতিনিধি ডিএম মোতারেফ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ঢাকার রিইন্টিগ্রেশন সার্ভিস সেন্টার ম্যানেজার আনোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম।

সভায় বক্তব্য দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামান, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম, সোমভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী, ধামরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবউদ্দিন, সানোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুর রহমান, ধামরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আনোয়ার হোসেন, আলামিন হোসেন ও সাংবাদিক আবু হাসান প্রমুখ।